সিলেটটুডে ডেস্ক

২০ জানুয়ারি, ২০২২ ১৯:১১

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ শাবির সাবেক শিক্ষার্থী আইনজীবীদের

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নগ্ন হামলার প্রতিবাদ, আহত শিক্ষার্থীদের সুচিকিৎসার ব্যবস্থা, শিক্ষার্থীদের জীবন ও শিক্ষার নিরাপত্তা বিধান এবং অবিলম্বে ন্যায্য দাবি মেনে নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন করেছে আইন পেশায় জড়িত সাবেক সাস্টিয়ানরা।

বৃহস্পতিবার দুপুরে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় এই মানববন্ধনের আয়োজন করেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও সিলেট জেলা বারের আইনজীবীবৃন্দ।

শাবির ১ম ব্যাচের প্রাক্তন ছাত্র ও জেলা বারের আইনজীবী অ্যাডভোকেট সেলিম মু. আলী আসগরের সভাপতিত্বে এবং প্রাক্তন ছাত্র অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুর রবের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন প্রাক্তন ছাত্র ব্যারিস্টার ফজল চৌধুরী, জাতীয় মানবাধিকার সোসাইটি সিলেট জেলার সভাপতি অ্যাডভোকেট আল-আসলাম মুমিন, অ্যাডভোকেট মো. তাজ উদ্দিন মাখন, অ্যাডভোকেট বদিউল আলম লিটন, অ্যাডভোকেট শফিকুর রহমান শফিক, অ্যাডভোকেট ইকবাল আহমদ, অ্যাডভোকেট তাজ রীহান জামান, অ্যাডভোকেট নাজমুল ইসলাম, অ্যাডভোকেট সাদেক আহমদ সাজন, অ্যাডভোকেট মুমিনুজ্জামান, প্রাক্তন ছাত্র প্রফেসর আব্দুল জলিল, আব্দুল কাদির অ্যাডভোকেট গিয়াস উদ্দিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শাবিপ্রবি আমাদের প্রাণের বিশ্ববিদ্যালয় এবং সিলেট তথা সারা দেশের গৌরব। এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা পৃথিবীর বিভিন্ন বিশ্ববিদ্যালয়সহ দেশে বিদেশে নানা কর্মে সুপ্রতিষ্ঠিত ও দেশের জন্য সুনাম বয়ে নিয়ে আসছে। ছাত্রী হলের ন্যায্য দাবি অবজ্ঞা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সমস্যার সমাধান না করে পুলিশ দিয়ে ছাত্র-ছাত্রীদের উপর নগ্ন হামলা করে আজকের এই কঠিন পরিস্থিতি সৃষ্টি করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অবিলম্বে ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ, ন্যায্য দাবি মেনে নিয়ে আহত ছাত্র-ছাত্রীদের সুচিকিৎসার ব্যবস্থা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান তারা।

আপনার মন্তব্য

আলোচিত