নিজস্ব প্রতিবেদক

০৫ জুলাই, ২০২২ ১৬:২৮

এখনও আশ্রয়কেন্দ্র ২৫ হাজার ৫৭৯ জন

গত ১৫ জুন থেকে সিলেটে বন্যা শুরু হয়। মঙ্গলবার ২০ দিন পেরোতে চললেও এখনও অনেক জায়গা থেকে নামেনি পানি। ফলে আশ্রয়কেন্দ্র ছাড়তে পারেনি অনেক মানুষ।

এদিকে দীর্ঘস্থায়ী বন্যার কারণে মানুষের দুর্ভোগ আরও বাড়ছে। বাড়ছে অভাব। পানি না নামায় কর্মসংস্থানেও সংকট দেখা দিয়েছে।

সিলেট জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, সিলেটে এখনও বিভিন্ন আশ্রয় কেন্দ্রে ২৫ হাজার ৫৭৯ জন আশ্রিত আছেন। তাদের বাড়িঘর থেকে এখনো পানি নামেনি। জেলায় মোট ৩১৭ টি আশ্রয় কেন্দ্র মঙ্গলবার পর্যন্ত চালু আছে।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান জানান, এবারের বন্যায় জেলায় মোট ক্ষতিগ্রস্ত পরিবার ৪ লাখ ৮৪ হাজার ৩৮৩টি, ক্ষতিগ্রস্ত লোকসংখ্যা প্রায় ৩০ লাখ এবং ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ৪০ হাজার ৯১টি।

এপর্যন্ত জেলা ১৬১২ মেট্রিক টন চাল, ২০ হাজার প্যাকেট শুকনো খাবার এবং নগদ প্রায় আড়াই কোটি টাকা বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

দক্ষিণ সুরমার সদ্য বিলুপ্ত কুচাই ইউনিয়নের (বর্তমানে সিসিকের ৩৯ নম্বর ওয়ার্ড) ৯ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য সবুজ কুমার বিশ্বাস বলেন, ‘আমার ঘরেও পানি, আর সড়কে তো কোমর সমান পানি। নিজেই চরম দুর্ভোগে আছি।

‘বন্যা আগেও হয়ছে। কিন্তু পানি এসে কয়েক দিন পর নেমে গেছে। এবার কিছুতেই নামছে না। পানি স্থির হয়ে আছে।’

আপনার মন্তব্য

আলোচিত