কমলগঞ্জ প্রতিনিধি

২৮ এপ্রিল, ২০২৪ ২০:৪৪

কমলগঞ্জে কালবৈশাখীর তাণ্ডব

আকস্মিক কালবৈশাখী তাণ্ডবে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানে শতাধিক গাছ বিধ্বস্ত হয়েছে। রেলপথের উপর ৪০টি গাছ ভেঙে পড়েছে। এতে বিকাল ৫টা ২০ মিনিট থেকে সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল আড়াই ঘণ্টা বন্ধ ছিল। পাশাপাশি লাউয়াছড়ার ভেতর দিয়ে যাওয়া শ্রীমঙ্গল শমসেরনগর সড়ক বন্ধ ছিল।

কালবৈশাখী ঝড়ে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।

রোববার বিকাল সাড়ে ৪টায় দু’উপজেলার মধ্যদিয়ে কালবৈশাখী ঝড় বয়ে যায়।

স্থানীয়রা জানান, প্রচণ্ড কালবৈশাখী ঝড়ে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ব্যাপক গাছগাছালি বিধ্বস্ত হয়েছে। রেলপথ ও সড়কপথে অসংখ্য গাছগাছালি ভেঙে পড়েছে। এছাড়া কমলগঞ্জ উপজেলার মাধবপুর ও আদমপুর ইউনিয়নের কয়েকটি এলাকায়ও ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। গাছ ভেঙে পড়ায় বিকাল ৫টা ২০ মিনিট থেকে সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ ছিল। সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন বিকাল ৫টা ২০ মিনিট থেকে শ্রীমঙ্গল স্টেশনে এবং ঢাকাগামী পারাবত এক্সপ্রেস ট্রেন বিকাল ৫টা ৪০ মিনিট থেকে ভানুগাছ স্টেশনে আটকা পড়ে। রেলওয়ের কর্মী ও ফায়ার সার্ভিসের কর্মীরা রেলপথ থেকে ভেঙে পড়া গাছ সরিয়ে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরে রেলপথে ৪০টি গাছ ভেঙে পড়েছে। গাছ সরিয়ে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আপনার মন্তব্য

আলোচিত