শ্রীমঙ্গল প্রতিনিধি

২৩ জানুয়ারি, ২০১৬ ২১:৩১

শ্রীমঙ্গলে বিসিক শিল্প নগরী প্রকল্পের কাজ উদ্বোধন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিসিক শিল্প নগরীর উন্নয়নমুলক কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেল বিকেল সাড়ে ৪টায় ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের হবিগঞ্জ রোডস্থ উত্তরসুর এলাকায় বিসিক শিল্প নগরী মাঠে উদ্বোধন করা হয়।

বিসিক শিল্প নগরী শ্রীমঙ্গল শীর্ষ প্রকল্পের পরিচালক এ.এইচ.এম হামিদুল হক চৌধুরী’র সভাতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নেসার আহমেদ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিছবাউর রহমান, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক অর্ধেন্দু কুমার দেব বেভুল, শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি গোপাল দেব চৌধুরী, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আছকির মিয়া।


উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি বলেন, এই শ্রীমঙ্গলের শিল্প নগরী জেলা ছাড়া বাংলাদেশের উপজেলা লেভেলে ছাড়া আর কোথাও হয় নাই। ক্ষুদ্র ও মাঝারি এসএমই শিল্প স্থাপনের মাধ্যমে ৫ হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

বিসিক শিল্প নগরী শ্রীমঙ্গল শীর্ষ প্রকল্পের পরিচালক এ.এইচ.এম হামিদুল হক চৌধুরীবিসিক শিল্প নগরী শ্রীমঙ্গল শীর্ষ প্রকল্পের পরিচালক এ.এইচ.এম হামিদুল হক চৌধুরী স্বাগত বক্তব্যে জানান, এই প্রকল্পের মাধ্যমে শিল্প উন্নয়ন ও উদ্যোক্তাদের চাহিদা অনুযায়ী উন্নত প্লট তৈরি করার জন্য ২০ একর জমি অধিগ্রহন করা হয়েছে। যার মাধ্যমে অবকাঠামো উন্নয়নসহ ১৩১টি শিল্প প্লট তৈরি করা হবে। এছাড়া এসএমই শিল্প (৯০-১০০) ইউনিট স্থাপনের মাধ্যমে দারিদ্র বিমোচন করা। প্রকল্পটি জুলাই ২০১২ হতে জুন ২০১৭ সালের মধ্যে বাস্তবায়িত হবে। প্রকল্পের ব্যয় ৪০ কোটি ১৪ লক্ষ টাকা।

আপনার মন্তব্য

আলোচিত