নিজস্ব প্রতিবেদক

০১ মে, ২০২৪ ০১:১০

এমসি কলেজের শতবর্ষী ভবন সংরক্ষণের দাবি

মুরারী চাঁদ কলেজ (এমসি কলেজ) সিলেটের শতবর্ষী ভবন সংরক্ষণ ও সংস্কারের দাবিতে অধ্যক্ষ বরাবর স্মারকলিপি দিয়েছেন সাবেক শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে স্মারকলিপি পাওয়ার কথা জানিয়েছেন এমসি কলেজের (মুরারিচাঁদ) অধ্যক্ষ অধ্যাপক আবুল আনাম রিয়াজ।

স্মারকলিপিতে কলেজের বাংলা ও সমাজবিজ্ঞান বিভাগের পুরাতন ভবন দুটি সিলেটের ইতিহাস ও স্থাপত্যশৈলীর ঐতিহ্যের স্মারক হিসেবে সংরক্ষণের জন্য কার্যকর উদ্যোগ গ্রহণের দাবি জানানো হয়েছে।

স্মারকলিপিতে বলা হয়েছে, সিলেটের নির্মাণশৈলীতে ঐতিহ্যিক ‘আসাম টাইপ ইউনিক হেরিটেজ’ এর নিদর্শন শতবর্ষী এমসি কলেজের বাংলা ও সমাজবিজ্ঞানের পুরাতন ভবন দুটি সিলেটের ইতিহাস ও স্থাপত্যশৈলীর ঐতিহ্যের স্মারক হিসেবে সংরক্ষণের দ্রুত কার্যকর উদ্যোগ গ্রহণ করা হোক।

কলা ভবন, লাইব্রেরি, কলেজ অফিস, অধ্যক্ষের বাসভবন ও কেন্দ্রীয় খেলার মাঠের গ্যালারি- এসব প্রাচীন স্থাপনাসমূহ যথাযথভাবে সংরক্ষণের জোর দাবি জানানো হয়। অবিলম্বে কলেজের সব পুরাতন ভবনের সংস্কার কাজ করা হোক। কলেজের দীঘি পরিষ্কার ও খননের পাশাপাশি গাছপালার যত্ন নেওয়া হোক।

শতাধিক প্রাক্তন শিক্ষার্থী ও ছাত্রনেতার স্বাক্ষর সম্বলিত এ স্মারকলিপি দেওয়ার সময় আইনজীবী জাকির আহমদ, আইনজীবী মোশাহিদ আলী, ছাত্র সংসদের সাবেক ভিপি ওয়াহিদুজ্জামান ওয়াহিদ, এজিএস আলতাফ হোসেন, মিলনায়তন সম্পাদক শাহরিয়ার হোসেন সেলিম এবং ছাত্রনেতা আব্দুল মালিক উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত