নিজস্ব প্রতিবেদক

২৮ জানুয়ারি, ২০১৬ ১৭:৫৭

‘খুনি কখনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষক থাকতে পারে না’

গাড়ি চাপায় দু'জন নিহতের ঘটনায় শাহজালাল বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ড. আরিফুল ইসলামের শাস্তির দাবিতে এবার নগরীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে চৌহাট্টা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক পরিষদ ও ছাতক ডিগ্রী কলেজের শিক্ষকরা। শনিবারের দুর্ঘটনায় নিহত আতাউর রহমান (৫০) ছাতক ডিগ্রী কলেজের অধ্যাপক ছিলেন। এ দুর্ঘটনায় আতাউর রহমানের চাচা গিয়াস উদ্দিনও নিহত হন।

বৃহস্পতিবার মানববন্ধনে কলেজ শিক্ষকরা বলেন, এটি কেবল একটি দুর্ঘটনা নয়, এটি হত্যাকান্ড। একসাথে দু'জন লোককে হত্যা করা হলেও শাবি শিক্ষক আরিফুল ইসলামকে এখনো গ্রেফতার না করায় ক্ষোভ প্রকাশ করেন তাঁরা।

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় কোনো ড্রাইভিং শিক্ষার জায়গা নয়। তব ড্রাইভিং শিক্ষার নামে যে লোক দু'জন মানুষকে হত্যা করতে পারে এই খুনি কখনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হতে পারে না। এমন কান্ডজ্ঞানহীন কর্মকান্ডের জন্য ড. আরিফকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কারের দাবি জানান বক্তারা।

এছাড়াও মানববন্ধন থেকে নিহতের পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে দাবি জানানো হয়।

ছাতক ডিগ্রী কলেজের অধ্যক্ষ মঈন উদ্দিন আহমদের সভাপতিত্বে ও অধ্যাপক আলমগীর হোসেনের সঞ্চালনায় মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক সমিতি সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি অধ্যাপক পঙ্কজ কুমার সরকার, ফেঞ্চুগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ ভাস্কর রঞ্জন দাশ, অধ্যাপক মুজিবুর রহমান, অধ্যাপক ফখর উদ্দিন মো, স্বপন, অধ্যাপক বেলাল আহমদ, অধাপক শংকর চৌধুরী, ছাতক ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ শামসুল ইসলাম তালুকদার, অধ্যাপক রহিমা আক্তার হীরা, অধ্যাপক হোসনে আরা মুনতাহা প্রমুখ।

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি দুপুরে শাবি শিক্ষক আরিফুল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের এক কিলোমিটার সড়কে নিজের নতুন গাড়ি চালানো শিখছিলেন। এসময় চালক নিয়ন্ত্রণ হারালে গাড়ির নিচে চাপা পড়ে নিহত হন গিয়াস উদ্দিন (৭০) ও তার ভাতিজা আতাউর রহমান (৫০)। গুরুতর আহত হন আতাউর রহমানের অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়ে রাহিবা রহমান (১৪)।

দুর্ঘটনার পর থেকেই পলাতক রয়েছে শিক্ষক আরিফ। তাঁর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন নিহত গিয়াস উদ্দিনের স্ত্রী।

এই শিক্ষকের শাস্তির দাবি ক‌্যাম্পাসে বিক্ষোভ করেছে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও।

আপনার মন্তব্য

আলোচিত