নিজস্ব প্রতিবেদক

১২ ফেব্রুয়ারি , ২০১৬ ১৬:২২

বাদাঘাটে ভূমি দখল নিয়ে সংঘর্ষে পুলিশসহ আহত অর্ধশতাধিক

সিলেটর সদর উপজেলায় বাদাঘাট এলাকায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৮পুলিশ সদস্যও রয়েছেন।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে বাদাঘাট এলাকায় সোনাতলা, মইয়ারচক ও মোগলগাঁও এলাকাবাসীর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষ থামাতে গিয়ে পুলিশ কয়েক রাউন্ড টেয়ারশেল ও ফাঁকাগুলি ছুড়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন ধরে সোনাতলা, মইয়ারচক, বাদাঘাট এলাকায় ঢাকাস্থ ইউনাটেড নামের একটি কোম্পানী জমি ক্রয় করে আসছে। ওই কোম্পানী মধ্যস্থতাকারী হলেন মগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল ইসলাম টুনু। কিন্তু গত ডিসেম্বর মাসে সোনাতলা গ্রামের কিছু লোকের সঙ্গে জমি ক্রয় নিয়ে ঝামেলা বাধে।

শুক্রবার সকালে সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুল ইসলাম টুনু মিয়া পক্ষে দণ্ডারচর এলাকার লোকজন ওই জায়গার দখল নিতে যান।

এ সময় অপরপক্ষের সোনাতলা ও মৈয়ারচর গ্রামবাসী জায়গা উদ্ধার করতে জড়ো হন সেখানে। এক পর্যায়ে তাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।


খবর পেয়ে জালালাবাদ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। এ সময় গ্রামবাসীকে ছত্রভঙ্গ করার জন্য কয়েক রাউন্ড টেয়ারশেল, ফাঁকা গুলি ছুড়ে। তবে এলাকাবাসীও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। প্রায় ঘন্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়ার পর গ্রামবাসী পিছু হঠে। এ সময় পুলিশসহ প্রায় অর্ধশতাধিক রোক আহত হয়েছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন বলেন, এখন পরিস্থিতি শান্ত রয়েছে। পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে।

আহতদের উদ্ধার করে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান আখতার হোসেন।

তিনি বলেন, ইউনাইটেড কোম্পানির শতকোটি টাকার ভূমির দখল নিতে গিয়ে তিনগ্রামের লোকজন সংঘর্ষে জড়ায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৩৩ রাউন্ড শর্টগানের গুলি ও ৮টি টিয়ার শেল নিক্ষেপ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত