বিয়ানীবাজার প্রতিনিধি

১১ এপ্রিল, ২০১৬ ১৬:১১

সামাদ হত্যার প্রতিবাদে বিয়ানীবাজারে মানববন্ধন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও অনলাইন অ্যাক্টিভিস্ট নাজিমুদ্দিন সামাদ হত্যার প্রতিবাদে বিয়ানীবাজার গণজাগরণ মঞ্চ’র উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। সোমবার দুপুরে পৌর শহরের উত্তর বাজারস্থ প্রমথ বিপণী’র (পিএইচজি হাই স্কুল) সম্মুখে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহণ করেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, বিয়ানীবাজার গণজাগরণ মঞ্চের মুখপাত্র হাসান শাহরিয়ার, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি বিয়ানীবাজার উপজেলা শাখার সভাপতি দয়াময় কুমার দে, বীর মুক্তিযোদ্ধা ও সাহিত্যিক আব্দুল মালিক ফারুক, মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন, কবি গীতিকার ছালেহ আহমদ, দুর্নীতি প্রতিরোধ কমিটি বিয়ানীবাজার শাখার সভাপতি ও শিক্ষাবীদ আলী আহমদ, বিয়ানীবাজার উপজেলা যুব ইউনিয়ন সভাপতি ফয়ছল আহমদ, বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের ইংরেজি বিষয়ের প্রভাষক ও গণজাগরণ মঞ্চের কর্মী সঞ্জয় আচার্য, উদীচী শিল্পী গোষ্ঠী বিয়ানীবাজার উপজেলা আহবায়ক সারওয়ার হোসেন, সদস্য সচিব মোঃ আকছার হোসেন, মুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন সাব, পৌর আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শহীদুল হক, প্রাক্তন ফুটবলার তুতিউর রহমান, সিলেট জেলা ছাত্রলীগের আপ্যায়ন বিষয়ক সম্পাদক পাভেল মাহমুদ, বিয়ানীবাজার সাংস্কৃতিক কমান্ডের সভাপতি আব্দুল ওয়াদুদ, সংস্কৃতি কর্মী সৌখিন নাট্যালয় বিয়ানীবাজার এর সাধারণ সম্পাদক তন্ময় পাল চৌধুরী, মানবকন্ঠ পত্রিকার প্রতিনিধি এম সিন উদ্দিন, সাংবাদিক মোহাম্মদ জসিম, সাংবাদিক ইমাম হাসনাত সাজু, দিবালোক পত্রিকার স্টাফ ফটোগ্রাফার সৈয়দ মুনজের হোসেন, বিয়ানীবাজার কণ্ঠ পত্রিকার প্রতিনিধি শিপার আহমদ, সাপ্তাহিক নবদ্বীপ পত্রিকার স্টাফ ফটোগ্রাফার রুহেল আহমদ, গণজাগরণ মঞ্চ’র কর্মী ওয়াহিদুল ইসলাম, আবু তাহের সাজু, ময়নুল হক প্রমুখ।   

গণজাগরণ মঞ্চের মুখপাত্র হাসান শাহরিয়ার বলেন, একের পর এক প্রগতিশীল লেখক ও অনলাইন অ্যাক্টিভিস্টদের পরিকল্পিতভাবে হত্যা করা হলেও সরকার তাদের বিচার করছে না। পরিকল্পিতভাবে মুক্তিচিন্তকদের হত্যা করা হচ্ছে। একটি ঘটনাকে আড়াল করতে আরেকটি ঘটনার সূত্রপাত করছে। যাতে পেছনের ঘটনাটি ধামাচাপা পড়ে যায়। অনতিবিলম্বে যদি নাজিমুদ্দিন সামাদসহ লেখক, প্রকাশক হত্যার বিচার না হয় তাহলে মুক্তচিন্তা প্রকাশের ক্ষমতা খর্ব হবে। আমরা চাই সরকার এর সঠিক বিচারের দিকে এগুবে।

এ সময় বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান বলেন, নাজিমুদ্দিন সামাদ আমাদের এতদঞ্চলের গর্ব। সে প্রগতিশীল লেখক হিসেবে অনলাইনে লেখালেখি করত। তার অনলাইনের লেখাগুলো কিছু সংখ্যক দুস্কৃতিকারীরা মেনে নিতে না পেরে তাকে হত্যা করেছে। মানব হত্যা মহাপাপ আখ্যায়িত করে তিনি বলেন, আমরা তার হত্যার সুষ্ঠু বিচার চাই। এবং সেই সাথে তার রুহের মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

আপনার মন্তব্য

আলোচিত