সুনামগঞ্জ প্রতিনিধি

৩০ এপ্রিল, ২০১৬ ১৬:২৯

সুনামগঞ্জকে দুর্গত এলাকা ঘোষণার দাবীতে মানববন্ধন

সুনামগঞ্জকে দুর্গত এলাকা ঘোষনা ও পাউবো কর্মকর্তা ঠিকাদারদের গ্রেফতারের দাবী জানিয়ে সুনামগঞ্জে মানববন্ধন করেছে বাংলাদেশ মানবাধিকার কমিশন সুনামগঞ্জ জেলা শাখা।

শনিবার দুপুরে স্থানীয় ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। জনপ্রতিনিধি, উন্নয়নকর্মী সহ বিভিন্ন শ্রেনীপেশার লোকজন এতে অংশ নেন।

এ সময় বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তৈয়িব্যুর রহমান চৌধুরী, সাবেক পৌর প্যানেল মেয়র মনির উদ্দিন, সাবেক কাউন্সিলর শামীম চৌধুরী সামু, মহিলা কাউন্সিলর শেলী চৌহান ময়না, মাওলানা এমদাদুল হক, সাংবাদিক আল হেলাল প্রমুখ। মানববন্ধন শেষে ১৪ দফা দাবী বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী বরাবরে জেলা প্রশাসকের কার্যালয়ে একটি স্মারকলিপিও প্রদান করা হয়।

মাবনবন্ধনে বক্তারা সুনামগঞ্জ জেলাকে দূর্গত এলাকা ঘোষনার পাশাপাশি কৃষকদের ক্ষয়ক্ষতি সঠিকভাবে নিরুপন করে উপযুক্ত ক্ষতিপূরন দেয়ার দাবী জানীয়ে বলেন, ভাটির জনপদ সুনামগঞ্জ জেলার একমাত্র অর্থকরী বোর ফসল চতুর্দিকে বাঁধ ভেঙ্গে অতি সহজে তলিয়ে যাওয়ার কারনে আজ কৃষকদের ঘরে ঘরে এসেছে মহাদূর্ভিক্ষ।

একদিকে জেলার ৪৩টি হাওর ডুবে গিয়ে ফসলহানী অন্যদিকে জেলার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে বসতভিটে গাছপালা ও গবাদিপশুসহ সহায় সম্পত্তির অপূরনীয় ক্ষতিসাধিত হয়েছে। ফলশ্রুতিতে হাওরা লের কৃষক সমাজ আজ দিশেহারা।

বিপরীতে পাউবোর গুটিকতেক অসাধূ কর্মকর্তা কর্মচারী, ঠিকাদার ও পিআইসির সঙ্গে জড়িত ব্যাক্তিরা সরকারের সর্বোচ্চ বরাদ্ধ ৫৭ কোটি টাকা আত্মসাৎ করে রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ বনে গেছে এদেরও বিচারের আওতায় আনার জোর দাবি জানান।

আপনার মন্তব্য

আলোচিত