মাধবপুর প্রতিনিধি

০৩ মে, ২০১৬ ২৩:১৯

মাধবপুরে জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে নাম কর্তন

প্রার্থী হতে পারছেন না দুই জন

হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের সুরমা চা বাগানের সাবেক ইউপি সদস্য গোপেশ্বর গৌড় ও একই এলাকার রোবেন কিস্কুকে মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে নাম কর্তন করা হয়েছে। এ দুজন আগামী ২৮ মে ৫ম দফায় ইউপি নির্বাচনে সদস্য পদে প্রার্থী হওয়ার লক্ষ্যে দীর্ঘ দিন ধরে এলাকায় প্রচার ও গণসংযোগ করে আসছিলেন।

জানা যায়, উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম ও ভোটার তালিকা নিয়ে ফরম পুরণ করতে গিয়ে তাঁরা দেখতে পান ভোটার তালিকায় তাদের নাম নেই। ২০০৮ সালে তারা দুজন ভোটার হয়ে বিগত ইউপি নির্বাচনে অংশগ্রহণ করেন। এরমধ্যে গোপেশ্বর গৌড় ইউপি সদস্য নির্বাচিত হয়েছিলেন।

গোপেশ্বর গৌড় ও রোবেন কিস্কু বলেন, ৪/৫ মাস আগে হালনাগাদের সময় ইচ্ছাকৃত ভাবে তাদেরকে মৃত দেখিয়ে নাম কর্তন করা হয়েছে। যাতে তারা নির্বাচনে অংশগ্রহণ না করতে পারে।

ভোটার তালিকায় হালনাগাদকালীন কর্তব্যরত সুপারভাইজার সুরমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদীন বলেন, মাঠকর্মীরা তথ্য উপাত্ত দেওয়ার পর এগুলো সংশোধন করা হয়েছে। তাদের নাম কিভাবে বাদ গেল তা আমি অবগত নই।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার মো: মিজানুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তারা দুজনের নাম ভোটার তালিকায় পুন:স্থাপনের জন্য নির্বাচন কমিশন সচিব বরাবরে চিঠি পাঠিয়েছি।

উল্লেখ্য, মনোনয়নপত্র দাখিলের শেষ ৩ মে পর্যন্ত তারা ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হতে পারেনি।

আপনার মন্তব্য

আলোচিত