সিলেটটুডে ডেস্ক

০৭ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১১

নতুন প্রজন্মকে বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ করতে হবে : এডিসি

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শহীদুল ইসলাম চৌধুরী বলেছেন, বিজ্ঞান ও প্রযুক্তিতে আমাদের সন্তানরা অনেক দূর এগিয়ে গেছে। তথ্য প্রযুক্তির কারণে শিক্ষা, চিকিৎসা ও ব্যবসা-বাণিজ্যসহ সকল ক্ষেত্রে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে কেউ তা দমিয়ে রাখতে পারবে না। বিজ্ঞানকে ভয় না করে যাতে তা সহজভাবে নেয় সে লক্ষ্যে প্রত্যেক শিক্ষার্থীকে আন্তরিক হতে হবে। বিজ্ঞান ও প্রযুক্তি মেলার মাধ্যমে ছোট ছোট শিশুরা তাদের প্রতিভা বিকাশের সুযোগ পাবে।

তিনি বলেন, প্রযুক্তি করতে পারে দারিদ্র্য বিমোচন। এটা বিজ্ঞানের আশীর্বাদ। তাই বিজ্ঞানকে অবহেলা না করে নতুন প্রজন্মকে বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ করতে হবে।
 
বুধবার বিকাল ৩টায় সিলেট সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে ২দিন ব্যাপী দ্বিতীয় বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
 
প্রধান শিক্ষিকা বাবলী পুরকায়স্থ’র সভাপতিত্বে ও কোহেলী রানী রায়ের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলজার আহমদ খান, দিবা শাখা’র সহকারী প্রধান শিক্ষক কবির খান, প্রভাতী শাখার সহকারী প্রধান শিক্ষক নাজমা বেগম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিজ্ঞান মেলা উদযাপন কমিটির আহ্বায়ক সৈয়দা আশরাফুন্নেছা, সহকারী শিক্ষক রেজাউল করিম প্রমুখ।  

আপনার মন্তব্য

আলোচিত