নিজস্ব প্রতিবেদক

২৬ অক্টোবর, ২০১৬ ১১:৩৯

পরিবহন শ্রমিকদের কর্মবিরতিতে স্থবির সিলেট, জনদুর্ভোগ

৬ দফা দাবিতে সমাবেশের জন্য সিএনজি অটোরিকশা, লেগুনা, হিউম্যান হুলার শ্রমিক ইউনিয়ন ও বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের কর্মবিরতিতে স্থবির হয়ে পড়েছে সিলেট ও আশেপাশের এলাকা।  

বুধবার (২৬ অক্টোবর) সকাল থেকে থেকেই এই কর্মবিরতি শুরু হয়। সিলেট নগরী ও পার্শ্ববর্তী এলাকায় পরিবহন কর্ম বিরতিতে জনগণের দুর্ভোগ চরম মাত্রা নিয়েছে।

জানা গেছে, বিকেলে ঢাকা থেকে আগত শ্রমিক নেতাদের নিয়ে কদমতলী বাস টার্মিনালে সমাবেশ অনুষ্ঠিত হবে। এই সমাবেশের জমায়েত ঠিক রাখতেই কর্ম বিরতিতে গেছেন পরিবহন শ্রমিকরা।

সিলেট জেলা সিএনজি অটোরিকশা, লেগুনা, হিউম্যান হুলার শ্রমিক ইউনিয়নের সভাপতি জাকারিয়া আহমেদ সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "আমরা ৬ দফা দাবিতে সম্মিলিতভাবে কর্ম বিরতীতে আছি। বিকেলে আমাদের সমাবেশ"

তিনি বলেন,  "ট্রাক টার্মিনাল নির্মাণ, সকল প্রকার পুলিশি হয়রানি বন্ধ, ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধ সহ ৬ দাবিতে আমাদের সমাবেশ হবে"

এদিকে পরিবহন শ্রমিকদিনের কর্ম বিরতীর ফলে বিভিন্ন গত্যন্তবের উদ্দেশ্যে বের হয়েও পৌঁছাতে পারেননি শত শত মানুষ। নগরী থেকে পাশ্ববর্তী উপজেলায় অফিস যাত্রীরাও কর্মস্থলে যেতে পারেননি। একইভাবে পাশ্ববর্তী উপজেলাগুলো  থেকে নগরীমুখী যানবাহন না পেয়ে দুর্ভোগে পড়তে হচ্ছে শত শত মানুষকে।

এ ব্যাপারে জাকারিয়া বলেন, "জনগণের দুর্ভোগ হয়ত একদিন কিন্তু আমরা বছরের প্রতিদিন হয়রানির শিকার হচ্ছি।"

আপনার মন্তব্য

আলোচিত