নিজস্ব প্রতিবেদক

০৩ ডিসেম্বর, ২০১৬ ২০:২০

চিকিৎসকের স্বাক্ষর জাল করে প্যাথজলিক্যাল রিপোর্ট, সিলগালা-জরিমানা

চিকিৎসকের স্বাক্ষর জাল করে প্যাথলজিক্যাল রিপোর্ট প্রদান, মেয়াদ উত্তীর্ন সরঞ্জামাদি ও ঔষধ ব্যবহারসহ বিভিন্ন অনিয়মের কারণে সিলেট নগরীর ৪ টি ডায়গনেস্টিক সেন্টারকে ১৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া একটি ডায়গনেস্টিক সেন্টারকে সিলগালা করা হয়েছে।

শনিবার দুপুর থেকে সন্ধ্যা সোয়া ৭ টা পর্যন্ত নগরীর পুলিশ লাইন ও স্টেডিয়াম মার্কেটের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে এ অভিযান চালায় র‌্যাব-৯ পরিচালিত ভ্রাম্যমান আদালত।

এরমধ্যে শাহজালাল মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৮ লাখ টাকা, ন্যাশনাল ডায়াগনস্টিক সেন্টারকে ৪ লাখ টাকা, দি প্যাথলজি ল্যাব এন্ড ডায়াগনস্টিক ও নিরাময় ডায়াগনস্টিক সেন্টারকে দেড় লক্ষ টাকা করে জরিমানা করা হয়।

এসময় নিউ ইবনেসিনা ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়।

র‌্যাব-৯ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম এর নেতৃত্বে ও স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট অফিসের সহযোগীতায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে ডায়গনস্টিক সেন্টারে পরীক্ষা-নিরীক্ষার রির্পোটে চিকিৎসকের স্বাক্ষর জালিয়াতি ও মেয়াদোত্তীর্ণ ঔষধ ব্যবহারের অপরাধে ন্যাশনাল ডায়াগনস্টিক ও এরকম অনিয়মের কারণে অন্যান্য প্রতিষ্ঠানকেও জরিমানা করেন আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম বলেন, আমরা এসব প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে একজন চিকিৎসকের নামে ছয় রকমের স্বাক্ষরও পেয়েছি। এছাড়া সবখানেই মেয়াদ উত্তীর্ন সরঞ্জামাদি ব্যবহার করা হচ্ছে। এসব সরঞ্জামাদি ব্যবহার করে সঠিক রিপোর্ট তো আসবেই না বরং রোগীরা আরো রোগাক্রান্ত হবেন।

এর আগে গত ১ ডিসেম্বর চিকিৎসকের পরিবর্তে অদক্ষ লোক দিয়ে সিটিস্ক্যান ও ইসিজি করার দায়ে সিলেটে মেডিনোভা মেডিক্যাল সার্ভিস ও হেলথ কেয়ার ক্লিনিক, ফার্মেসিসহ পাঁচটি প্রতিষ্ঠানকে প্রায় ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছিল।

আপনার মন্তব্য

আলোচিত