নিজস্ব প্রতিবেদক

০৪ ফেব্রুয়ারি , ২০১৭ ১৬:৩৮

‘নাস্তিক পীরের’ ফাঁসির দাবিতে বিক্ষোভ

সিলেটের দক্ষিণ সুরমার কামালবাজারে কথিত এক পীরকে 'ধর্মদ্রোহী, নাস্তিক ও ভন্ড'  আখ্যা দিায়ে তাঁর ফাসির দাবিতে বিক্ষোভ করেছে স্থানীয় বসান্দারা। ইমরান ওরফে বিরাই নামে ওই ব্যক্তির বিরুদ্ধে শনিবার বিক্ষোভ করে এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশা ও শ্রেণির লোক।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় কথিত ওই পীরের বিচারের দাবিতে কামালবাজার বাসস্ট্যান্ডে এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্বনাথ উপজেলার অলংকারি ইউনিয়নের কাড়ার পার গ্রামের মৃত মরতুজ আলী ওরফে গোলাম আলী'র ছেলে ভন্ড ইমরান ওরফে বিরাই কুফরী আকিদা ও ভন্ডামী কর্মকান্ড করে আসছে। সে কুরআন শরীফের আয়াতুল কুরসী না পড়ে তার নাম পড়লে ছওয়াব হবে, তার বাবার কবরে ও তার পায়ে সিজদা করলে আল্লাহকে সিজদা করা হয়ে যায়, তার নাম দিয়ে দুরুদ পাঠ ইত্যাদি প্রচার ও তার লোকদের পালন করতে আদেশ দিয়ে আসছে। তার এমন জঘন্য কর্মকান্ডে এলাকার লোকজন ক্ষিপ্ত। গত ৩১ জানুয়ারি দক্ষিণ সুরমা থানায় মামলা করলে পুলিশ ওইদিন রাতে কদমতলী থেকে তাকে গ্রেপ্তার করে। বক্তারা তার শাস্তি নিশ্চিত করতে প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

হাজি মো. বশির মিয়া সভাপতিত্বে ও ছাত্রনেতা আব্দুল লতিফের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ কেন্দ্রীয় মহাসচিব ও কামাল বাজার ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুফতি এ.কে.এম মনোওর আলী। বিশেষ অতিথি ছিলেন, রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল ওয়াহিদ সারো, যুক্তরাজ্য আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মো: হাবিবুর রহমান হাবিব, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ইমাদ উদ্দিন নাসিরি, অধ্যাপক আব্দুল ওয়াহাব, দক্ষিণ সুরমা উপজেলা তালামীযের সাধারণ সম্পাদক আলা উদ্দিন পাশা, কামাল বাজার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: আনোয়ার আলী, সাধারণ সম্পাদক মো: আবুল মিয়া, যুবলীগের সভাপতি শফিক মিয়া, মোল্লারগাও ইউপির সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফারুক আহমদ, হাজী রাশিদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমজান আলী, বড়তলা মাজহারিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা নাজমুল ইসলাম ও আল মদিনা দাখিল মাদরাসার সুপার মাওলানা নজরুল ইসলাম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গুপ্তরগাওঁ হাফিজিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা আব্দুল হামিদ, হাজী আহসান উল্লাহ হাফিজিয়া মাদরাসার প্রধান শিক্ষক হাফিজ শফিকুর রহমান, আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: আজম আলী, ছইফাগঞ্জ এসডি দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক মাওলানা ফয়জুর রহমান, অলংকারী হযরত শাহপরান বি.এস হাফিজিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা আজিজুর রহমান, ছমিপুর দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মাওলানা নুরুল ওয়াহিদ, হযরত উমর (রহ.) হাফিজিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা রফিকুল ইসলাম জাকারিয়া, নিশ্চিন্তপুর হাফিজিয়া দাখিল মাদরাসা সহ প্রধান শিক্ষক মাওলানা আলতাব হোসেন, ওয়াদুদ আক্তার কিন্ডারগার্টেন স্কুলের সহকারী শিক্ষক আব্দুর রহমান, হাসিমী মডেল একাডেমির সহকারী শিক্ষক মাওলানা ফখরুল ইসলাম, বিশিষ্ট মুরব্বী আব্দুল মছব্বির, সাবেক মেম্বার তসির আলী, আজমল আলী মেম্বার, নুরুল ইসলাম, ডা. মাওলানা কামরুল ইসলাম, হাজী ময়না মিয়া, মো: রুসন আলী, মাসুক আহমদ, আব্দুর রকিব, হাজী শফিক মিয়া, হাজী সমুজ মিয়া, ছমক আলী, হাজী আব্দুছ সত্তার, মাওলানা আব্দুল মালিক, নানু মিয়া, মো: শফিকুর রহমান, রইছ আলী, লন্ডন প্রবাসী আব্দুল মতিন, আলাউদ্দিন, সমুজ মিয়া, বদরুল ইসলাম, ডা. আব্দুল জলিল, আবুল হোসেন, মক্তার আলী নাসিরী, মাহবুবুর রহমান, আব্দুল মালিক, মাসুম আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত