নিজস্ব প্রতিবেদক

০৫ ফেব্রুয়ারি , ২০১৭ ১৬:৪৯

কিশোরীমোহন স্কুলের নাম পরিবর্তনে লিঙ্গ বৈষম্যের সৃষ্টি হতে পারে : কেয়া চৌধুরী

সিলেট মহানগরীর কিশোরীমোহন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন কাম্য নয়, এবং এর মাধ্যমে লিঙ্গ বৈষম্যের সৃষ্টি হতে পারে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। তিনি বিষয়টি জাতীয় সংসদে শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণের জন্যে উত্থাপন করবেন বলে জানিয়েছেন।

ঐতিহ্যবাহী ওই শিক্ষাপ্রতিষ্ঠানের নাম পরিবর্তন করে কেবল বালকদের জন্যে সীমাবদ্ধ রাখার কারণে মেয়ে সন্তানদের শিক্ষার সুযোগ সংকুচিত করা হয়েছে এমন অভিযোগে কয়েক দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা চলছিল। এমন অবস্থায় নগরীর সোবহানীঘাটের দিপঙ্কর দাস দিপন নামের এক বাসিন্দা এ বিষয়ে আমার এমপি ডটকমের মাধ্যমে সাংসদ কেয়া চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করেন।

সাংসদ কেয়া চৌধুরী আমার এমপি ডটকমে প্রাপ্ত এ প্রশ্নের উত্তর দেন তাঁর ফেসবুক আইডিতে।

সেখানে কেয়া চৌধুরী লিখেন, ঐতিহ্যবাহী কিশোরীমোহন সরকারী প্রাথমিক বিদ্যালয়টির নাম পরিবর্তন আসলেই কাম্য নয় এবং স্বাভাবিক দৃষ্টিতে এটা লিঙ্গ বৈষম্যের সৃষ্টি করতে পারে বলে আমি মনে করি।

কেয়া চৌধুরী আরও লিখেন, শিক্ষাপ্রতিষ্ঠানের নাম পরিবর্তনের বিষয়টি পুরোপুরিভাবে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে। আমি আপনাদের প্রতিনিধি হয়ে বিষয়টি জাতীয় সংসদে উত্থাপন করব, এবং আমাদের মাননীয় শিক্ষামন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদের দৃষ্টি আকর্ষণ করব মহান জাতীয় সংসদের মাধ্যমে।

তাঁর এ প্রচেষ্টা ফলপ্রসূ হবে হবে আশাবাদ ব্যক্ত করেন সাংসদ কেয়া চৌধুরী।

কেয়া চৌধুরী জনগণের অধিকার ও জনপ্রতিনিধিদের জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠায় প্রচেষ্টার জন্য আমার এমপি ডটকমকেও ধন্যবাদ জানান।

উল্লেখ্য, নাগরিক ও জনপ্রতিনিধিদের মধ্যে সংযোগস্থাপনকারী হিসেবে কাজ করছে আমার এমপি ডটকম। ইতোমধ্যে এ ওয়েবসাইটে সকল সাংসদের আনুষঙ্গিক তথ্যাদি সন্নিবেশিত হয়েছে; এবং নাগরিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে যাচ্ছেন সাংসদরাও।

আপনার মন্তব্য

আলোচিত