তপন কুমার দাস, মৌলভীবাজার থেকে

৩০ মার্চ, ২০১৭ ০০:১৪

মৌলভীবাজারের বড়হাটের জঙ্গি আস্তানায় অপারেশন শুরু হতে পারে আজ

মৌলভীবাজারের পৌর শহরস্থ বড়হাটের জঙ্গি আস্তানায় আজ (বৃহস্পতিবার) অপারেশন শুরু হতে পারে। এমনটি জানিয়েছেন জেলা পুলিশের এক উর্ধ্বতন কর্মকর্তা।

তিনি জানান, নাসিরপুর (ফতেপুর) এর ‘অপারেশন হিটব্যাক’ শেষ করেই বড়হাট এর জঙ্গি আস্তানায় অভিযান চালাবে সোয়াট সদস্যরা। তার পূর্বমুহূর্ত পর্যন্ত বড়হাটের বাড়িটিদে থাকা জঙ্গিদের ব্যস্ত রাখতে বিভিন্ন কৌশলে কাজ করা হচ্ছে। দুটি আস্তানার মধ্যে দূরত্ব প্রায় ২২ কিলোমিটার।

এদিকে বড়হাটের সন্দেহজনক জঙ্গি আস্তনা নির্মানাধিন তিন তলা ভবন পুলিশ ঘেরাও করে রেখেছে। এই এলাকা দিয়ে কাউকে যাতায়ত করতে দেয়া হচ্ছে না। এলাকার গ্যাস ও বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে রাখা হয়েছে।

রাত সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত সরেজমিনে দেখা গেছে, মৌলভীবাজার শহরের প্রতিটি প্রবেশ মুখে পুলিশের চৌকি বসানো হয়েছে। শহরে প্রবেশমূখী যানবাহনে তাল্লাশী করা হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে গণমাধ্যমে আনুষ্ঠানিক কোন বক্তব্য দেয়া হয়নি।
পুরো শহরজুড়ে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি নজরদারী। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট ও প্রবেশদ্বার গুলোতে মোতায়ন করা হয় পুলিশ ও র‌্যাব। সন্দেহ হলে চালানো হচ্ছে তল্লাশি।

শহরের ঢাকা সিলেট সড়কের দু’পাশের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে।
এর আগে দুপুরে জেলা প্রশাসনের পক্ষ থেকে পৌর এলাকার ৬নং ওয়ার্ড ও কুসুমবাগ এলাকা থেকে উপজেলা পরিষদের সম্মুখ পর্যন্ত ঢাকা-সিলেট পূরাতন মহাসড়কের উভয় পাশে ১৪৪ ধারা জারি করা হয়।

জঙ্গি আস্তানা সন্দেহে মঙ্গলবার মধ্যরাত থেকে মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় একটি বাড়ি এবং খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকার নাসিরপুর গ্রামে আরও একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। দুটি আস্তানাতেই বিপুল পরিমাণ অস্ত্র-বিস্ফোরক আছে বলে ধারণা করা হচ্ছে। নাসিরপুরের বুধবার বিকেল থেকে 'অপারেশন হিটব্যাক' শুরু করে সোয়াট।

আপনার মন্তব্য

আলোচিত