নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার থেকে

৩০ মার্চ, ২০১৭ ০৯:৪১

আবহাওয়া বৈরী, ‘অপারেশন হিটব্যাক’ বিলম্বিত

মৌলভীবাজার সদর উপজেলার নাসিরপুর গ্রামের জঙ্গি আস্তানায় চালানো অভিযান স্থগিত থাকা ‘অপারেশন হিট ব্যাক’ বৃহস্পতিবার ভোরের আলো ফোটার সাথে সাথেই শুরু হওয়ার কথা ছিল।

কিন্তু ঝড়ো হাওয়া ও বৃষ্টির কারণে অভিযান শুরু করতে দেরি হচ্ছে বলে জানালেন অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ।

এর আগে বৃষ্টিপাত ও আলো স্বল্পতার কারণে বুধবার রাতে নাসিরপুর আস্তানার জঙ্গি অভিযান সাময়িক বন্ধ রাখা হয়।


এদিকে বড়হাটের আস্তানাটির চারপাশে সন্ধ্যা থেকেই আলোকিত করে রাখা হয়েছিল। ছিলো নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা।

বুধবার (৩০ মার্চ) রাত দশটার দিকে ডিআইজি এ তথ্য জানিয়ে বলেন, বৃহস্পতিবার সকালের দিকে আবার অভিযান শুরু হতে পারে।

ডিআইজির এই ঘোষণার আগেই নাসিরপুর ছেড়ে মৌলভীবাজার সার্কিট হাউসে অবস্থান নেয় অপারেশন পরিচালনাকারী সোয়াট টিম। তবে পুলিশ নাসিরপুরের ওই বাড়িটি রাতেও ঘিরে রাখে। এখনো সোয়াট টিমকে নাসিরপুর গ্রামের জঙ্গি আস্তানার আশেপাশে এসে পৌছাতে দেখা যায় নি।

তবে মাঝেমাঝে পুলিশ,  বুরো অব ইনভেস্টিগেশন , র‍্যাব  এর একাধিক গাড়ি প্রবেশ করতে দেখা যাচ্ছে নাসিরপুরের অভিযানের ঘটনাস্থলে।

গতকাল সন্ধ্যা ৭টা থেকে এই রিপোর্ট লেখা পর্যন্ত  বাসাটির ভেতর থেকেও কোনো সাড়া শব্দ পাওয়া যাচ্ছে না।

সিলেটের দক্ষিণ সুরমায় আতিয়া মহলে পাঁচ দিনের জঙ্গিবিরোধী অভিযান শেষ হতে না হতেই মৌলভীবাজারে দুটি আস্তানার সন্ধান পায় গোয়েন্দারা। তারপরই মঙ্গলবার রাত থেকে মৌলভীবাজার পৌরসভার বড়হাটের একটি বাড়ি এবং সদর উপজেলার নাসিরপুর এলাকায় অবস্থিত অপর বাড়িটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বুধবার সকালে বাড়ির ভেতর থেকে একের পর এক গ্রেনেড ছুড়ে মারলেও আইনশৃঙ্খলা বাহিনী মূল অপারেশনের জন্য অপেক্ষায় থাকে সোয়াত টিমের জন্য। বুধবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে অভিযান শুরু করে সোয়াট। তারপর সোয়া ৭টার দিকে আস্তানার ভেতর থেকে আর কোন সাড়া না পাওয়ায় অভিযান সাময়িকভাবে বন্ধ রাখা হয়। এ সময় প্রায় আড়াইশ থেকে ৩০০ রাউন্ড গুলি ছুড়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

আপনার মন্তব্য

আলোচিত