তাহিরপুর প্রতিনিধি

০১ জুন, ২০১৭ ২১:১২

তাহিরপুরে ব্যবসায়ীদের পুলিশের লাঠিচার্জের ঘটনায় তদন্ত কমিটি

তাহিরপুরে পথচারী ও সাধারণ ব্যবসায়ীদের ওপর পুলিশের লাঠিচার্জ ও রাবার বুলেট ছোঁড়ায় হতাহতের ঘটনায় বুধবার সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগ দেয়া হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে পুলিশ সুপার তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করেছেন।

জানা গেছে, উপজেলা আওয়ালীগের যুগ্ন সাধারন সম্পাদক শফিকুল ইসলাম সুনামগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে হাজির হয়ে ওই লিখিত অভিযোগটি করেছেন। এসআই রফিকুল ইসলাম, কনষ্টেবল কাসেম, শ্যামল ও কনষ্টেবল কনকন বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

লিখিত অভিযোগে শফিকুল ইসলাম উল্লেখ করেছেন যে, যেখানে ব্যবসায়ীদের লেনদেন সংক্রান্ত বিষয়ে ঝগড়াঝাঁটি শেষ হয়ে গেছে, তারা বাজার থেকে চলে গেছে সেখানে বুধবার দুপুরে তাহিরপুর সদর বাজারে এসআই রফিকুল তার সাথে থাকা তিন কনষ্টেবলকে নিয়ে এসে অহেতুক নিরীহ পথচারী ও সাধারন ব্যবসায়ীদের এলোপাতারীভাবে বেধড়ক লাঠিচার্জ করে। এক পর্যায়ে ব্যবসায়ীরা বাঁধা দিতে এলে এসআই রফিকুল কোমড় থেকে পিস্তল বের গুলি করে মেরে ফেরার হুমকি দেয়।

পরবর্তীতে থানা থেকে অতিরিক্ত পুলিশ ফোর্স আনিয়ে উস্কানি দিয়ে সে নিজেই একের পর এক রাবার বুলেট ছুড়তে থাকে ব্যবসায়ী ও পথচারীদের ওপর।

এ ঘটনায় গ্রামের ভেতর বাড়িতে ঢুকে এক নারীকে পিটিয়ে আহত করে ওই এসআই। শুধু তাই নয় তার বর্বরোচিত হামলার ঘটনায় ৬ বছরের এক শিশু সহ কমপক্ষে ৫০ লোক হতাহত হয়েছেন।

সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার বরকতুল্লাহ খাঁন অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে জানান, অভিযোগের প্রেক্ষিতে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে দেয়া হয়েছে, তদন্ত কমিটির রিপোর্ট পেলেই অভিযুক্তদের বিরুদ্ধে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত