বানিয়াচং প্রতিনিধি

২৯ জুলাই, ২০১৭ ১৮:০৫

বানিয়াচংয়ে নির্মিত হচ্ছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম

হবিগঞ্জের বানিয়াচং এর ঐতিহ্যবাহী এড়ালিয়া মাঠে নির্মিত হতে যাচ্ছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম। আগামী পহেলা আগস্ট বেলা সাড়ে ১১টায় এড়ালিয়া মাঠে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বানিয়াচং আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য এড.আব্দুল মজিদ খান।

এ বিষয়ে এমপি মজিদ খান সাংবাদিকদের জানান, স্টেডিয়াম নির্মাণে ঠিকাদার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আমার কথা হয়েছে। উপজেলা সদরে একটি স্টেডিয়াম তৈরি করা দীর্ঘদিনের দাবী ছিল। এজন্য আমি অর্থমন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করি। তার ফলশ্রুতিতে এড়ালিয়া মাঠে এ স্টেডিয়াম নির্মিত হচ্ছে।

তিনি আরও জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ট ছেলে শেখ রাসেলের নামে নামকরণ করা হয়েছে স্টেডিয়ামের। এ স্টেডিয়াম নির্মাণে প্রাথমিক উন্নয়নের জন্য সরকার ৪২ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন। পরবর্তীতে আরও বরাদ্দ বাড়ানো হবে বলে এমপি মজিদ খান জানান।

গত ১০ মে এমপি মজিদ খান স্থানীয় নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে মাঠটি পরিদর্শন করেছিলেন। শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মিত হলে ক্রীড়া ক্ষেত্রে আমূল পরিবর্তন আসবে। এখান থেকে তৈরি হবে জাতীয় মানের মেধা সম্পন্ন খেলোয়াড়। এই স্টেডিয়াম নির্মাণ হওয়াতে বানিয়াচংবাসীর মধ্যে বিরাজ করছে আনন্দ উৎসব। খেলাধুলার জনপ্রিয় ইভেন্টগুলো সবসময় চালু রেখে স্টেডিয়ামকে কিভাবে প্রাণবন্ত করে রাখা যায় এজন্য উপজেলা ক্রীড়া সংস্থাকে গুরু দায়িত্ব পালন করতে হবে মনে করছেন বানিয়াচংয়ের ক্রীড়ামোদীরা।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের নামে দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণ করবে জাতীয় ক্রীড়া পরিষদ। ইতিমধ্যে পরিষদ এ ব্যাপারে প্রয়োজনীয় অনুমতি সংগ্রহ করেছে। দেশের ১৩১টি উপজেলায় শেখ রাসেলের নামে স্টেডিয়াম নির্মাণ কাজ শুরু হয়েছে।

 

আপনার মন্তব্য

আলোচিত