সিলেটটুডে ডেস্ক

০৪ আগস্ট, ২০১৭ ২২:৫১

‘শুভ প্রতিদিন’ সকলের প্রিয় হয়ে ওঠুক: অর্থমন্ত্রী

সিলেট বিভাগের নতুন সংবাদপত্র দৈনিক শুভ প্রতিদিন’র সুধী সমাবেশে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সিলেটের সাংবাদিকতার ইতিহাস দীর্ঘদিনের। এখানে অনেক পত্রিকা রয়েছে। এগুলোর মধ্যে নতুন যাত্রা করা শুভ প্রতিদিন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হয়ে যাত্রালগ্ন থেকে কাজ শুরু করেছে। এটি অনন্তকাল ধরে অব্যাহত থাকুক, এই প্রত্যাশা করি।

অর্থমন্ত্রী তাঁর বক্তব্যে সিলেটের সাংবাদিকতা ইতিহাস তুলে ধরে বলেন, সিলেটের সাংবাদিকতার ঐতিহ্য নিয়ে আমরা গর্ব করতে পারি।

শুক্রবার (৪ আগস্ট) বিকাল ৩টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে উক্ত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। সুধী সমাবেশে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত শুভ প্রতিদিনের নতুন পথচলায় সিলেটের সকল মানুষের সহযোগিতা প্রত্যাশা কামনা করেন।

তিনি এসময় পত্রিকাটির সাথে জড়িত সাংবাদিকদের পরামর্শ দিয়ে বলেন, সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সাংবাদিকদের যথেষ্ট সতর্কতা অবলম্বন করা উচিত। অন্যথায় ভুল সংবাদ পরিবেশনের মানুষ দেশ ও জাতির স্বার্থ ক্ষতিগ্রস্ত হবে।

সুধী সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, সিলেটের নতুন দৈনিক শুভ প্রতিদিন তার এই সুধী সমাবেশে একটি দৃষ্টান্ত স্থাপন করলো । সিলেটের সাবেক ও বর্তমান দুই মেয়রকে একই মঞ্চে এনে তারা প্রমাণ করে দিল তাদের সংবাদ পরিবেশনও হবে সুস্থ ধারার। এই ধারাবাহিকতায় এটি একদিন একটি প্রিয় দৈনিকে পরিণত হয়ে ওঠবে প্রত্যাশা করি। শুক্রবারের সংবাদপত্রে তারা সিলেটের খবরকে অগ্রাধিকার দিয়েছেন। এখানে উন্নয়ন থেকে শুরু করে দুর্ঘটনার সংবাদ সবই সিলেটের। দৈনিকটি জাতীয় সংবাদের প্রতি কম গুরুত্ব দিয়ে সিলেটকেই তুলে ধরার চেষ্টা করছে। এটি সিলেটের উন্নয়নে অবদান রাখবে বলে আমি মনে করি।

তিনি সর্বস্তরের সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন নীতি ও নৈতিকতা বজায় রেখে সংবাদ পরিবেশন করুন। এতে দেশ ও জাতি উপকৃত হবে। সাংবাদিকদের মুক্তিযুদ্ধ আর স্বাধীনতার প্রশ্নে কোনো আপোস করলে চলবে না। এক্ষেত্রে দেশপ্রেমকেই অগ্রাধিকার দিতে হবে।

দৈনিক শুভ প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেনের সভাপতিত্বে এবং সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল’র পরিচালনায় সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সাধারণ সম্পাদক ইকবাল করিম নিশান, সংসদ সদস্য মাহমুদ উস সামাদ এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, সীমান্তিকের চিফ প্যাট্রোন ড. আহমদ আল কবীর, ইউকে বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেজা আহমদ ফয়সল চৌধুরী।

সুধী সমাবেশে অন্যান্যের মধ্যে আরোও বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, শুভ প্রতিদিনের পক্ষে শুভেচ্ছা বক্তব্য দেন লিয়াকত শাহ ফরিদী; শিক্ষাবিদ ড. আবুল ফতেহ ফাত্তাহ, সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ওয়েছ খছরু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, উইমেন চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়, এ জেড রওশন জেবীন রুবা।

এর আগে অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন জেলা পরিষদের সদস্য সাঈদ আহমদ সুহেল। এরপর শোকাবহ আগস্টের স্মরণে একমিনিট নিরবতা পালন করা হয়। সুধীসমাবেশে সিলেটের সর্বস্তরের রাজনীতিক, সমাজসেবী, সংগঠকরা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

আপনার মন্তব্য

আলোচিত