সুনামগঞ্জ প্রতিনিধি

২৭ ফেব্রুয়ারি , ২০১৮ ২২:৫০

সুনামগঞ্জ হাকিম আদালতে কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ

সুনামগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তৃতীয় ও চুতর্থ শ্রেণির ২৮ জন কর্মচারী নিয়োগে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। এমন অভিযোগে মঙ্গলবার সুনামগঞ্জে মানববন্ধন করা হয়েছে।  

মঙ্গলবার বেলা ২টায় জেলা আইনজীবী সমিতির সম্মুখে 'আমরা সুনামগঞ্জবাসী' ব্যানারে এ প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

এ সময় নিয়োগ বঞ্চিতদের প্রতিবাদে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন সুনামগঞ্জের বেশ কয়েকজন জ্যেষ্ঠ আইনজীবী।

নিয়োগবঞ্চিতদের দাবি, 'গত ১৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তৃতীয় ও চুতর্থ শ্রেণির ১৪টি পদের বিপরীতে ২৮ জন কর্মচারী নিয়োগের লিখিত ও মৌখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই দিন রাতেই নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হলেও নিয়োগ বিজ্ঞপ্তির শর্ত অনুয়াযী 'যোগ্যতাসম্পন্ন স্থানীয় প্রার্থীদের অগ্রাধিকার' দেয়ার বিষয়টি আমলে নেননি নিয়োগ প্রদানে সংশ্লিষ্টরা।'  

তারা অভিযোগ করেন, 'এই নিয়োগ প্রক্রিয়ার সংশ্লিষ্টরা দুর্নীতি ও স্বজনপ্রীতির করে বাইরের জেলার বেশিরভাগ ব্যক্তিকে নিয়োগ দিয়েছেন। নিয়োগ প্রক্রিয়ায় জড়িত একজন প্রভাবশালী ব্যক্তি তার একাধিক আত্মীয়কে নিয়োগ দিয়েছেন।' দুর্নীতি, স্বজনপ্রীতির এই  নিয়োগ বাতিলের করে পুন:নিয়োগের দাবি জানান তারা।

এ সময় বক্তব্য রাখেন, সুনামগঞ্জ আইনজীবী সমিতির জ্যেষ্ঠ আইনজীবী বজলুল মজিদ চৌধুরী খসরু, রফিকুর আলম, স্বপন কুমার দাশ রায়, রবিউল লেইছ রোকেশ, মাসুম আলম, জ্যেষ্ঠ সাংবাদিক কামরুজ্জামান চৌধুরী, বুরহান উদ্দিন দোলন, মনিষকান্তি দে মিন্টু, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমাণ্ডার হাজি নূরুল মোমেন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত