নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি , ২০১৮ ২৩:২৩

পরিচ্ছন্ন সিলেট নগরী গড়তে এবার মাঠে বিভাগীয় কমিশনার

পরিচ্ছন্ন সিলট নগরী গড়তে এবার মাঠে নেমেছেন সিলেটের বিভাগীয় কমিশনার। বিভাগীয় কমিশনার কার্যালয়ের উদ্যোগে এ লক্ষ্যে বুধবার থেকে শুরু হচ্ছে ক্যাম্পেইন। শুরুতেই বুধবার সকালে সচেতনতামূলক শোভাযাত্রার আয়োজন করা হবে।

সিলেট মহানগরীকে একটি পরিষ্কার পরিচ্ছন্ন মহানগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভাগীয় প্রশাসনের উদ্যোগে এবং সিলেট সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

 বুধবার শোভাযাত্রার মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হবে। সকাল ১০টায় সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে শেষ হবে। সেখানে একটি সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ শেষে ২শ জন স্কাউট/রোভার স্কাউটসহ ১২টি পিকআপ গাড়ীতে করে সমগ্র নগরীতে প্রচারণা অভিযান শুরু হবে হবে। গাড়ীগুলো নগরীর প্রধান প্রধান বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে মহানগরের বাসিন্দাদের কর্মসূচীর বিষয়টি অবগত করবে। তাদেরকে কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বান জানাবে।

মঙ্গলবার বিকেলে সিলেট সার্কিট হাউজে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশরার আজম খান, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব, বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার বিষয়ক উপসচিব জাকারিয়া, জেলা প্রশাসন কার্যালয়ের স্থানীয় স্থানীয় সরকার বিষয়ক উপ সচিব দেবজিৎ সিনহা, সিলেট সিটি কর্পোরেশনের সচিব বদরুল হক এবং চিফ কনজারভেন্সি অফিসার হানিফুর রহমান।

এসময় বিভাগীয় কমিশনার সকলকে তাদের এই কার্যক্রমে নিজ নিজ অবস্থান থেকে অংশ নেয়ার আহবান জানান।

সংবাদ সম্মেলনে অনুষ্ঠিতব্য শোভাযাত্রায় বিভিন্ন জেলা পর্যায়ের সরকারি দপ্তর, রাজনৈতিক ব্যক্তি, জনপ্রতিনিধি, সংবাদ মাধ্যমের প্রতিনিধি/কর্মী, সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী সংগঠন, ব্যবসায়ী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, রোভার-স্কাউট, গণমান্যব্যক্তিসহ সর্বস্তরের জনগণকে অংশগ্রহণের অনুরোধ জানানো হয়।

এদিকে র‌্যালিকে আকর্ষণীয় করার লক্ষ্যে ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড, ব্যান্ডদল, সাইক্লিস্ট গ্রæপ, মাইক, মোটর শোভাযাত্রা ইত্যাদি রাখা হবে বলে জানানো হয়। বিভাগীয় কমিশনার সকলকে তাদের এই কার্যক্রমে নিজ নিজ অবস্থান থেকে অংশ নেয়ার আহবান জানান।

অনুষ্ঠিতব্য শোভাযাত্রায় বিভিন্ন জেলা পর্যায়ের সরকারি দপ্তর, রাজনৈতিক ব্যক্তি, জনপ্রতিনিধি, সংবাদ মাধ্যমের প্রতিনিধি/কর্মী, সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী সংগঠন, ব্যবসায়ী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, রোভার-স্কাউট, গণমান্যব্যক্তিসহ সর্বস্তরের জনগণকে অংশগ্রহণের অনুরোধ জানানো হয় সংবাদ সম্মেলনে।

এদিকে র‌্যালিকে আকর্ষণীয় করার লক্ষ্যে ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড, ব্যান্ডদল, সাইক্লিস্ট গ্রæপ, মাইক, মোটর শোভাযাত্রা ইত্যাদি রাখা হবে বলে জানানো হয়।

বিভাগীয় কমিশনার ড. নাজমানারা খানুম তাঁর লিখিত বক্তব্যে কর্মসূচির মূল উদ্দেশ্য হিসেবে উল্লেখ করেন- ‘পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ে নাগরিকদের সচেতনতা বৃদ্ধি ও তাদের মানসিকতার পরিবর্তন করা। তিনি তার বক্তব্যে কর্মসূচির বর্ণনা ও ইতোমধ্যে গৃহিত কার্যক্রম সম্পর্কে অবগত। গৃহিত কার্যক্রমগুলোর মধ্যে রয়েছে ৪টি প্রস্তুতিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। র‌্যালির সম্পূর্ণ প্রস্তুতিও নেয়া হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে সিলেট চেম্বার অব কমার্স কর্তৃক চৌহাট্টা-জিন্দাবাজার সড়ককে মডেল সড়ক হিসেবে ঘোষণা করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত