বানিয়াচং প্রতিনিধি

০৩ মার্চ, ২০১৮ ১৭:১৫

বানিয়াচংয়ে ছাত্রলীগের পাল্টাপাল্টি কমিটি, কার্যক্রম স্থগিত

বানিয়াচং উপজেলা ছাত্রলীগের পাল্টাপাল্টি দুটি কমিটি ঘোষণা করার পর দাঙ্গা-হাঙ্গামার আশংকায় উভয় কমিটির কার্যক্রম স্থগিত করেছেন নবনির্বাচিত হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান ও সেক্রেটারি মহিবুর রহমান মাহি।

জানা যায়, ১০ ফেব্রুয়ারি হবিগঞ্জ জেলা ছাত্রলীগের বিদায়ী নেতারা কমিটিতে এ জেড এম উজ্জ্বলকে সভাপতি ও রফিকুল হাসান চৌধুরী রিপনকে সাধারণ সম্পাদক করে ২ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। তার কয়েক ঘণ্টা পরেই কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক (বানিয়াচং উপজেলার দায়িত্বপ্রাপ্ত) নওশাদ সুজন ও সহ সম্পাদক রাজীব চৌধুরী তাদের অনুগত সাঈম হাসান পুলককে আহবায়ক, তোফায়েল আহমেদ তোফা, কাওছার আহমেদ শিহাব, রফিকুল ইসলাম মাসুদ, শাহনোয়াজ আলম রাজু, সাইফুল ইসলাম টিপুকে যুগ্ম আহবায়ক ও আবু সাহেদ, মোজাক্কির মিয়া, ইমদাদুল হক মাসুম, আওলাদ হোসেন বাবু ও সেজু আহমেদকে সদস্য করে ১১ জন বিশিষ্ট আহবায়ক কমিটির অনুমোদন দেন তারা।

উভয় কমিটির নেতৃবৃন্দরা তার লোকজনদের নিয়ে মোটর সাইকেল শোডাউন ও মিছিল করে তাদের অস্তিত্ব জানান দেন। বিষয়টি আঁচ করতে পেরে জেলা কমিটির নির্বাচিত কমিটির নেতারা ঘোষিত দুই কমিটির নেতাদের হবিগঞ্জ পার্টি অফিসের ডেকে নিয়ে নিজ নিজ নেতাকর্মীদের শান্ত থাকতে বলেন। পাশাপাশি ঝামেলা এড়াতে কিছুদিনের জন্য তাদের দলীয় কার্যক্রম স্থগিত রাখার মৌখিক নির্দেশনা দেন।

এরপর থেকে উভয় কমিটির নেতারা মাঠ পর্যায়ে কোন কর্মসূচি পালন না করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কেউ সভাপতি আবার কেউ আহবায়ক পরিচয় দিয়ে প্রচারণা চালাতে থাকেন।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমানের সাথে কথা হলে তিনি জানান, আওয়ামী লীগের দায়িত্ববান নেতাদের সাথে কথা বলে যত তাড়াতাড়ি সম্ভব একটি কমিটি ঘোষণা করা হবে। হতাশ হওয়ার কিছু নাই। এ দিকে মাঠ পর্যায়ের নেতাকর্মীরা ছাত্রলীগের দলীয় কার্যক্রম স্থগিত থাকায় ক্ষোভ জানিয়েছেন। যত দ্রুত সম্ভব একটি গ্রহণযোগ্য কমিটি উপহার দেয়ার জন্য জেলা নেতাদের কাছে জোর দাবি জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত