নিজস্ব প্রতিবেদক

০৪ মার্চ, ২০১৮ ১৬:৫২

হামলাকারী ফয়জুরের গ্রামেও প্রতিবাদ, মানববন্ধনে শাস্তি দাবি

বিশিষ্ট লেখক, শিক্ষাবিদ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের গ্রামের বাড়িতেও নিন্দার ঝড় উঠেছে। তাদের নিজ গ্রামের ছেলে কর্তৃক এ ঘটনা ঘটায় তারা নিজেরাও হতবাক। হামলাকারীকে ধিক্কার জানিয়ে তারাও প্রতিবাদ জানাচ্ছেন।

রোববার (৪ মার্চ) দুপুরে এ ঘটনার প্রতিবাদে সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়নের কালিয়াকাপন গ্রামের শতাধিক শিক্ষক-শিক্ষার্থী ও গ্রামবাসীরা মানববন্ধন করেছেন।

মানববন্ধনে তারা হামলাকারীসহ আরো কোন সহযোগী থাকলে তাদের কঠিন শাস্তির আওতায় আনার জোর দাবি জানান।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই বিভিন্ন হুমকির মধ্যে থাকা ড. মুহম্মদ জাফর ইকবালের উপর শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। নিজ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই হামলার শিকার হন দেহরক্ষী বেষ্টিত কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জাফর ইকবাল। সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে পেছন থেকে অধ্যাপক জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত করেন আনুমানিক ২৫ বছর বয়সী ওই যুবক।

ছুরিকাঘাতের পর অধ্যাপক জাফর ইকবালকে উদ্ধার করে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তারপর একটি অপারেশন শেষে রাতেই সেনাবাহিনীর হেলিকপ্টারযোগে ড. মুহম্মদ জাফর ইকবালকে সিএমএইচে ভর্তি করানো হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হামলাকারী যুবক ফয়জুর রহমানকে ধরে গণপিটুনি দিলে অজ্ঞান হয়ে পড়লে তাকে বিশ্ববিদ্যালয়ের একটি কক্ষে আটক করে রাখা হয়। রাত সাড়ে ৮টার দিকে র‍্যাব-পুলিশ তাকে বিশ্ববিদ্যালয় থেকে আটক করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

বর্তমানে ড. মুহম্মদ জাফর ইকবাল সজ্ঞান ও আশঙ্কামুক্ত আছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকরা।

আপনার মন্তব্য

আলোচিত