মৌলভীবাজার প্রতিনিধি

০৪ মার্চ, ২০১৮ ১৮:০৫

শমশেরনগরে এক হাজার কার্টুন ঘি সহ ভেজাল পণ্যসামগ্রী জব্দ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারে রং, পোল্ট্রি খাদ্য ও ভুষি মিশ্রিত মধু ব্র্যান্ড এর বারো মশলা তৈরিতে নিম্নমানের, খোলা, নকল পণ্য ও উন্মুক্ত স্থানে মশলা তৈরি করায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে এক হাজার কার্টুন ঘি সহ নকল মালামাল জব্দ করা হয়েছে।

রোববার (৪ মার্চ) বিকাল ৩টায় শমশেরনগর বাজারের খাদ্য গোদাম সংলগ্ন বিসমিল্লাহ ফুড প্রোডাক্ট ফ্যাক্টরিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট এই অভিযান পরিচালনা করেন।

জানা যায়, দীর্ঘদিন যাবত বিএসটিআই অনুমতি ব্যতীত রং ও কেমিকেল মিশ্রিত মধু ব্র্যান্ড রুস্টের সস ও হিরো ঘি, ভিআইপি ঘি তৈরি ও বিভিন্ন কোম্পানির পণ্য নকল করে কম দামে বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অরুপ কুমার চৌধুরী অভিযান চালিয়ে এসব ভেজাল, কেমিকেল মিশ্রিত নিম্নমানের মশলা এবং ঘি ও সস তৈরির রং মিশানো পণ্য পাওয়া যায়।

পরে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময়ে ফ্যাক্টরির মালিককে পাওয়া যায়নি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহমুদুল হক বলেন, রং মিশানো ও ভেজাল পণ্যসামগ্রী পাওয়া গেছে। তাছাড়া এক হাজার কার্টুন ঘি সহ নকল মালামাল জব্দ করা হয়েছে। ফ্যাক্টরির মালিককে না পাওয়ায় জরিমানা করা যায়নি। তবে এ বিষয়ে মামলা দায়েরের জন্য পুলিশ ফাঁড়ির ইনচার্জকে নির্দেশ দিয়েছি।

আপনার মন্তব্য

আলোচিত