নিজস্ব প্রতিবেদক

০৪ মার্চ, ২০১৮ ১৮:৫৪

জাফর ইকবালের উপর হামলাকারীর শাস্তির দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালকে হত্যা প্রচেষ্টাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে প্রগতিশীল রাজনৈতিক দলসমূহ ও বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) সিলেটের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে।

রোববার (৪ মার্চ) বিকেল ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা জাফর ইকবালের প্রতি হামলার তীব্র নিন্দা জানান। পাশাপাশি জাফর ইকবালের উপর হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে এর পূর্বে সংঘটিত লেখক, মুক্তমনা, ব্লগারদের উপর হামলাকারীদের গ্রেপ্তার ও দ্রুত শাস্তি দাবী করেন।

বক্তারা আরো বলেন, ভিন্নমতের প্রতি হামলা কোন সভ্য গণতান্ত্রিক সমাজ মেনে নিতে পারে না। একের পর এক মুক্তমনা-বিজ্ঞানমনস্ক লেখক, প্রগতিশীল লোকদের উপর হামলার ধারাবাহিকতায় অধ্যাপক ড. জাফর ইকবালের উপর এই হামলা।

জাসদ সিলেট জেলা সভাপতি লোকমান আহমদের সভাপতিত্বে ও বাসদ জেলার সমন্বয়ক আবু জাফরের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সভাপতি ব্যারিস্টার মোঃ আরশ আলী, সিপিবি জেলা সভাপতি হাবিবুল ইসলাম খোকা, ওয়ার্কার্স পার্টি জেলার সাধারণ সম্পাদক সিকন্দর আলী, সাম্যবাদী দলের সম্পাদকমন্ডলীর সদস্য আফরোজ আলী প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেটের প্রবীণ রাজনীতিবিদ বেদানন্দ ভট্টাচার্য, সাবেক সাংসদ জেবুন্নেছা হক, গণতন্ত্রী পার্টির জেলার সাধারণ সম্পাদক আরিফ মিয়া, জাসদ জেলার সাধারণ সম্পাদক কে এ কিবরিয়া, মহানগর সাধারণ সম্পাদক গিয়াস আহমদ, বাসদ বিমানবন্দর থানার সমন্বয়ক প্রণব জ্যোতি পাল, যুব ইউনিয়ন জেলার সভাপতি খায়রুল হাসান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ছাত্র ইউনিয়ন, ছাত্র মৈত্রী, বাংলাদেশ ছাত্রলীগ জেলা ও মহানগর নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত