গোলাপগঞ্জ প্রতিনিধি

০৪ মার্চ, ২০১৮ ১৯:৫৫

গোলাপগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে টাকা আত্মসাৎ ও অনিয়মের অভিযোগ

গোলাপগঞ্জ উপজেলার একটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের বিরুদ্ধে টাকা আত্মসাৎ ও অনিয়মের অভিযোগ করেছেন এলাকাবাসী।

রোববার (৪ মার্চ) বিকেলে গোলাপগঞ্জ প্রেসক্লাবের কার্যালয়ে এলাকাবাসী সাংবাদিক সম্মেলনের মাধ্যমে তাদের লিখিত বক্তব্য তুলে ধরেন।

এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করা হলে প্রধান শিক্ষকের উপর আনিত অভিযোগ প্রমাণিত হয়েছে বলে তারা জানান।

গোলাপগঞ্জ উপজেলার শরীফগঞ্জ ইউনিয়নের কালিকৃষ্ণপুরে পার্শ্ববর্তী ৪/৫টি গ্রামের শিক্ষার্থীদের জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের প্রচেষ্টায় ২০১৩ সালে সম্পূর্ণ সরকারি খরচ ও ব্যবস্থাপনায় একটি হাই স্কুল প্রতিষ্ঠা লাভ করে। কালিকৃষ্ণপুর এসইএসডিপি মডেল হাই স্কুল নামক প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার পর থেকে স্থানীয়ভাবে শিক্ষা কার্যক্রমে ব্যাপক ভূমিকা পালন করলেও অত্র শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোহাম্মদ শরীফুল্লার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানটি বড় ধরণের ক্ষতির শিকার হচ্ছে বলে এলাকার মানুষের অভিযোগ।

সম্প্রতি তার বিরুদ্ধে অর্থ আত্মসাতসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উত্তাপন করে এলাকাবাসী বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরীফুল ইসলামের কাছে অভিযোগ করলে তার পক্ষে তদন্তে সরেজমিনে যান সহকারী কমিশনার (ভূমি) মামনুর রহমানসহ তদন্ত টিম। এ সময় এলাকাবাসী কর্তৃক আনিত অভিযোগ প্রমাণিত হয় বলে সংবাদ সম্মেলনে অভিযোগকারীরা জানান।

এদিকে প্রধান শিক্ষক শরীফুল্লাহ সম্প্রতি শিক্ষামন্ত্রীর বিশেষ প্রতিনিধি সৈয়দ মিছবাহ উদ্দিন ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন উদ্যোক্তা সদস্য এম কবির উদ্দিনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে তাদেরকে অভিযুক্ত করেন। প্রধান শিক্ষক শরীফুল্লাহর আনিত অভিযোগ মিথ্যা অভিহিত করে এলাকাবাসী সংবাদ সম্মেলনে উল্লেখ করেন প্রধান শিক্ষক নিজের অপকর্ম ঢাকতে ঐ সব অপপ্রচারে লিপ্ত। তার কারণে আজ হাকালুকি পাড়ের হাজার হাজার মানুষের স্বপ্নের প্রতিষ্ঠান বন্ধ হওয়ার পথে।

তারা আরো অভিযোগ করেন, প্রধান শিক্ষক শরীফুল্লাহ এলাকার একটি অপরাধী চক্রের সহযোগিতা নিয়ে বিদ্যালয়ের তহবিল থেকে নানাভাবে টাকা উত্তোলন করে লুটপাটে ব্যস্ত রয়েছেন।

সৈয়দ মিছবাহ ও কবির উদ্দিনসহ যাদের বিরুদ্ধে তিনি অভিযোগ করেছেন তারা সমাজের সম্মানিত ব্যক্তি বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করে বলা হয় প্রধান শিক্ষকের সকল অনিয়ম ও আত্মসাতের বিষয়টি শীঘ্রই জনসম্মুখে প্রকাশিত হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কালিকৃষ্ণপুর এসইএসডিপি মডেল হাই স্কুলের উদ্যোক্তা সদস্য এম কবির উদ্দিন।

এ সময় এলাকাবাসীর মধ্যে উপস্থিত ছিলেন কবি ও লেখক ইসমাইল হোসেন সিরাজী, খুর্শেদ মিয়া, ইকবাল হোসেন, রুশন মিয়া, তকবুল মিয়া, আব্দুল ওয়াহিদ, হাজী মোহাম্মদ ইলকাছ মিয়া, হারিছ মিয়া, ছাদির মিয়া প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত