নিজস্ব প্রতিবেদক

০৪ মার্চ, ২০১৮ ২৩:১১

সিসিটিভির আওতায় আসছে শাবি ক্যাম্পাস

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পুরো ক্যাম্পাস ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় নিয়ে আসার কথা জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। একই সঙ্গে তিনি জানিয়েছেন শিগগিরই ক্যাম্পাসের সীমানা প্রাচীরের কাজ শুরু করা হবে।

রোববার (৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার প্রতিশ্রুতিও দিয়েছেন উপাচার্য।

উপাচার্য বলেন, ‘হামলার ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছি। এ ধরণের ঘটনায় বিশ্ববিদ্যালয় পরিবার মর্মাহত। দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে বিশেষভাবে ধন্যবাদ জানাই। তিনি বর্তমানে শঙ্কামুক্ত ও ঝুঁকিমুক্ত আছেন। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তাঁর চিকিৎসার জন্য পাঁচ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে।’

বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগ আছে সাংবাদিকদের এমন কথার জবাবে উপাচার্য ফরিদ উদ্দিন বলেন, ‘বিভাগগুলোতে চিঠি দেওয়া হয়েছে। কোন শিক্ষার্থী ১৫ দিনের বেশি অনুপস্থিত থাকলে, তাঁর সম্পর্কে খোঁজ-খবর নেওয়া হবে এবং শিক্ষকরা এ ক্ষেত্রে সহায়তা করতে পারে।’

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই বিভিন্ন হুমকির মধ্যে থাকা ড. জাফর ইকবালের উপর শনিবার (৩ মার্চ) বিকেল সাড়ে পাঁচটার দিকে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। নিজ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই হামলার শিকার হন পুলিশ বেষ্টিত কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জাফর ইকবাল। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইইই বিভাগ আয়োজিত এক অনুষ্ঠানে অধ্যাপক জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত করেন ফয়জুর রহমান (২৪) নামের এক যুবক।

এই ঘটনার পর থেকেই উত্তাল রয়েছে শাবিপ্রবি ক্যাম্পাস। দেশজুড়ে চলছে বিক্ষোভ ও প্রতিবাদ।

আপনার মন্তব্য

আলোচিত