নিজস্ব প্রতিবেদক

০৪ অক্টোবর, ২০১৮ ১৮:২৮

কোটা বহালের দাবিতে সিলেটে মুক্তিযোদ্ধা সন্তানদের সড়ক অবরোধ

সরকারি চাকরিতে ৩০ শতাংশ কোটা বহালের দাবিতে সিলেটে সড়ক অবরোধ করে মিছিল ও সমাবেশ করেছে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ও আমরা মুক্তিযোদ্ধা সন্তান ঐক্য পরিষদ সিলেট।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) বিকেলে সিলেটের জিন্দাবাজারস্থ মুক্তিযোদ্ধা সংসদ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর বন্দরবাজার ঘুরে চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। এসময় জিন্দাবাজার-চৌহাট্টা সড়ক অবরোধ করে ঘণ্টাব্যাপী এ সমাবেশ পালন করে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ও আমরা মুক্তিযোদ্ধা সন্তান ঐক্য পরিষদ।  সমাবেশ চলাকালে জিন্দাবাজার-চৌহাট্টা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সিলেট জেলা শাখার সভাপতি সালাউদ্দিন আহমদ পারভেজের সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা সন্তান দেবব্রত চৌধুরী লিটনের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল।

বক্তব্য রাখেন, আমরা মুক্তিযোদ্ধা সন্তান সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রমিজ উদ্দিন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মো. জবরুল হোসেন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সিলেট মহানগর আহবায়ক মো. আতাউর রহমান, মুক্তিযোদ্ধা সন্তান সংগঠনের শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সভাপতি শ্বাশত দাস, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান চৌধুরী, সাংঘটনিক সম্পাদক মুমিনুর রহমান সনি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সভাপতি শুভাশিস রায়, সাধারণ সম্পাদক আবুল বাশার, মুক্তিযোদ্ধার সন্তান মো. গুলজার হোসেন রিয়াজ, স্মৃতি আক্তার, নেহার বেগম, মিশন সিংহ, যুব কমান্ড নেতা ফয়েজ উদ্দিন প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, কোটা মুক্তিযোদ্ধাদের অধিকার। দেশের রাজাকারদের প্ররোচনায় কোটা বাতিল করার কোনো প্রশ্নই আসে না। মুক্তিযোদ্ধাদের সম্মান দিতে সরকারি চাকরিতে ৩০ শতাংশ কোটা বহালের দাবি জানান বক্তারা।

সমাবেশে আগামী শনিবার (৬ অক্টোবর) বেলা ২টায় সিলেটের চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশের ঘোষণা দেয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত