সিলেটটুডে ডেস্ক

১৭ নভেম্বর, ২০১৮ ১৬:০৭

‘সিলেট ৫ আসনে নিবন্ধনবিহীন দলের প্রার্থী মেনে নেয়া হবে না’

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে সিলেট ৫ আসনে নিবন্ধনবিহীন দলের প্রার্থী মেনে নেয়া হবে না বলে জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।  

শনিবার (১৭ নভেম্বর) দুপুরে ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি ও মনোনয়ন প্রত্যাশী মাওলানা উবায়দুল্লাহ ফারুকের সমর্থনে এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

সিলেটের জকিগঞ্জ উপজেলার শাহবাগ জামেয়ায় অনুষ্ঠিত এই সভায় উপজেলা জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা ফারুক আহমদের সভাপতিত্বে ও কানাইঘাট উপজেলা যুব জমিয়ত নেতা মাওলানা ইমরান হোসাইন চৌধুরীর পরিচালনায় সভায় বক্তারা এসময় বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিলেট ৫ আসনে নিবন্ধন বিহীন কোন জোটের প্রার্থী করা হলে আলেম ওলামা সহ জনগণ মেনে নিবে না।

বক্তারা বলেন, সিলেট ৫ আসন হচ্ছে আলেম ওলামা ও ইসলাম প্রিয় অধ্যুষিত এলাকা। এ এলাকায় আলেম ওলামারা অতীতে নির্বাচন করে সংসদ সদস্য বিজয়ী হয়েছেন। বিগত দিনে জমিয়তে উলামায়ে ইসলাম স্থানীয় নির্বাচনে দুই উপজেলায় প্রার্থী দিয়ে বিপুল ভোট পেয়েছে। তাই সকল দিক বিবেচনা করে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতৃবৃন্দের প্রতি দাবি জানিয়ে নেতারা বলেন, জোটের স্বার্থে জমিয়তে উলামায়ে ইসলামের প্রার্থী দেশের শীর্ষ আলেম মাওলানা উবায়দুল্লাহ ফারুককে প্রার্থী ঘোষণার দাবি জানান। অন্যথায় আমরা দলের অস্তিত্ব রক্ষার্থে আমরা দলীয় প্রতীক খেজুর গাছ নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করব।

সভায় বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে কানাইঘাট উপজেলার সাধারণ সম্পাদক ও ২০ দলীয় জোটের সদস্য সচিব মুফতি এবাদুর রহমান, মাওলানা জুবায়ের আহমদ, মাওলানা শাহিন আহমদ, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা নুরুল ইসলাম, হাফিজ জাহেদ আহমদ, হাফিজ আবুল কাশেম নোমান, হাফিজ আশিক উদ্দিন, হাফিজ আব্দুর রহিম, এমদাদুল হক প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত