সিলেটটুডে ডেস্ক

২৬ ফেব্রুয়ারি , ২০১৯ ১৬:৪৯

র‌্যাংকিংয়ে সিলেট অঞ্চলে দ্বিতীয় দক্ষিণ সুরমা কলেজ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলোর মধ্যে সিলেট অঞ্চলে দ্বিতীয় স্থান দখল করে নিয়েছে সদ্য সরকারি হওয়া দক্ষিণ সুরমা কলেজ। পরীক্ষার ফলসহ ৩১টি সূচকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের করা পারফরম্যান্স র‌্যাংকিংয়ের ভিত্তিতেই কলেজটি দ্বিতীয় স্থান অর্জন করেছে। সিলেট অঞ্চলে গতবারের মতো এবারও সেরা হয়েছে মুরারিচাঁদ (এমসি) কলেজ।

সোমবার জাতীয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত সংবাদ সম্মেলনে ২০১৭ সালের কলেজ পারফরমেন্স র‌্যাংকিং ঘোষণা করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন আর রশিদ। তিনি এও জানান, নীতিমালার আলোকে কম স্কোর হওয়ায় সিলেট অঞ্চলের আঞ্চলিক ক্যাটাগরিতে ১০টির কম প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে।

সিলেট অঞ্চলে দ্বিতীয় হওয়া দক্ষিণ সুরমা সরকারি কলেজের প্রাপ্ত স্কোর হচ্ছে ৫৩ দশমিক ৫১। আর প্রথম হওয়া মুরারিচাঁদ কলেজের স্কোর ৫৯ দশমিক ৫১। মূলত কলেজের অবকাঠামো, শিক্ষার পরিবেশ, শিক্ষকদের মান, পরীক্ষার ফলাফল, গ্রন্থাগারের সংগ্রহ, আইসিটি সাপোর্ট, সহপাঠ কার্যক্রম ইত্যাদি র‌্যাংকিংয়ের বিবেচ্য ছিল।

এদিকে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাংকিংয়ে সিলেট অঞ্চলে দ্বিতীয় হওয়ায় শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়েছেন কলেজের অধ্যক্ষ শামসুল ইসলাম। আগামী ২ মার্চ ঢাকায় আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে আয়োজিত এক অনুষ্ঠানে দক্ষিণ সুরমা সরকারি কলেজসহ বিভিন্ন ক্যাটাগরিতে স্থান পাওয়া দেশের ৭৬ প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হবে।


আপনার মন্তব্য

আলোচিত