সুনামগঞ্জ প্রতিনিধি

১৭ জুন, ২০১৯ ২০:৪৮

‘ধর্মঘট প্রত্যাহার না করলে বাস মালিক-শ্রমিকদের আইনি সহায়তা নয়’

সুনামগঞ্জের আইনজীবীরা বাস মালিকদের ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাখ্যান করেছেন। তারা এই ধর্মঘটকে অন্যায় ও অযৌক্তিক আখ্যা দিয়েছেন। পাশাপাশি আহুত ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন।

সোমবার (১৭ জুন) দুপুরে জেলা কালেক্টরেট ভবনের সামনে মানববন্ধন চলাকালে এই আহ্বান জানান সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।

সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট চান মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাহারুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী আফতাব উদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু, অ্যাডভোকেট রবিউল লেইস রোকেশ, অ্যাডভোকেট মতিউর রহমান পীর, অ্যাডভোকেট মল্লিক মইনুদ্দিন সোহেল, অ্যাডভোকেট শামছুন নাহার বেগম শাহানা রব্বানী, অ্যাডভোকেট শফিকুল আলম, সৈয়দ শায়েখ আহমদ, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন, অ্যাডভোকেট মাসুক আলম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বাস মালিকরা ২৪ জুন যে ধর্মঘট ডেকেছে তা সম্পূর্ণ অনৈতিক, অযৌক্তিক। বিআরটিসি বাস বন্ধের দাবিতে তাদের এই ধর্মঘট কখনোই গ্রহণযোগ্য নয়। অসাধু স্বার্থান্বেষী বাস মালিক সিন্ডিকেট সুনামগঞ্জ-সিলেট সড়কে দীর্ঘদিন ধরে ফিটনেসবিহীন বাস দিয়ে সেবার নামে বাণিজ্য করছে। মালিকরা তাদের স্বার্থে পরিবহন শ্রমিকদের ব্যবহার করে সড়কে নৈরাজ্য চালাচ্ছে। সরকার জনগণের সুবিধার্থে বিআরটিসি বাস সেবা চালু করেছে।

তারা আরও বলেন, সরকারের এমন উদ্যোগের বিপক্ষে গিয়ে পরিবহন মালিক-শ্রমিকরা ধর্মঘটের ডাক দিয়েছে। যা অত্যন্ত অন্যায়। এমন কর্মকাণ্ডের বিরুদ্ধে সম্মিলিতভাবে প্রতিবাদের আহ্বান জানিয়েছেন সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যরা।

পাশাপাশি জনবিরোধী ধর্মঘট প্রত্যাহার না করলে পরিবহন মালিক-শ্রমিকদের কোনো আইনি সহায়তা দেয়া হবে না বলে প্রত্যয় ব্যক্ত করেন তারা।

প্রসঙ্গত, সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাস বন্ধের দাবিতে ২৪ জুন থেকে ৭২ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাস মালিকরা।

আপনার মন্তব্য

আলোচিত