নিজস্ব প্রতিবেদক

১৮ জুন, ২০১৯ ১৯:৫১

উন্নয়নের চূড়ায় পৌঁছাতে কাউন্সিলরদের দক্ষ করে গড়ে তুলতে হবে: সিসিক মেয়র

সিসিক কাউন্সিলরদের নিয়ে এনআইএলজির কর্মশালা

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, "জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) এর যথাযথ প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে জনপ্রতিনিধিরা আরোও সুচারুভাবে জনগণের সেবা ও ওয়ার্ড পরিচালনা করতে সক্ষম হবেন।"

মঙ্গলবার (১৮ জুন)  সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে এনআইএলজির দুই দিন ব্যাপী কাউন্সিলরদের নিয়ে আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, "নগরকে উন্নয়নের চূড়ান্ত পর্যায়ে পৌঁছাতে হলে সিটি কাউন্সিলরদের দক্ষ করে গড়ে তুলতে হবে। যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একটি স্বনির্ভর ও আধুনিক ওয়ার্ড তৈরি করা সম্ভব।" তিনি এ প্রতিষ্ঠানের মাধ্যমে নিয়মিত জনপ্রতিনিধিদের প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা করতে সংশ্লিষ্টদের আহবান জানান।  

সিসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হকের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক ও এনআইএলজির উপপরিচালক আব্দুল খালেক।

এসময় তিনি বলেন, "একটি ওয়ার্ডকে উন্নয়নের চূড়ান্ত পর্যায়ে পৌঁছাতে হলে জনপ্রতিনিধিদেরকে দক্ষ করে গড়ে তুলতে হবে।"

কর্মশালায় ২৭টি ওয়ার্ডের ২৪জন কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের ৯জন কাউন্সিলর অংশগ্রহণ করেন। বুধবার (১৯ জুন) বিকেলে দুই দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপ্তি হবে।

আপনার মন্তব্য

আলোচিত