সিলেটটুডে ডেস্ক

২৭ জুন, ২০১৯ ২১:০৮

রিফাত হত্যার প্রতিবাদে সিলেটে শিক্ষার্থীদের মানববন্ধন

বরগুনায় স্ত্রীর সামনে কুপিয়ে হত্যা করা রিফাত শরীফের খুনিদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে সিলেটের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেল সাড়ে ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। বৈরি আবহাওয়া ও বৃষ্টি উপেক্ষা করে কয়েকশ শিক্ষার্থী মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বরগুনায় রিফাত হত্যাসহ সাম্প্রতিক সময়ে সংঘটিত সকল খুনের সঙ্গে জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য দেন নাট্যকর্মী সপ্তর্ষি দাস, কামরুন নাহার শাওন, সমাজকর্মী মফিজুর রহমান প্রমুখ। এসময় আরও উপস্থিত ছিলেন রেদওয়ান আহমেদ, উত্তম কাব্য, দিবাকর তালুকদারসহ সিলেটের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, বুধবার ( ২৬ জুন) সকাল সাড়ে ১০টার দিকে স্ত্রী আয়েশাকে বরগুনা সরকারি কলেজে নিয়ে যান রিফাত। কলেজ থেকে ফেরার পথে মূল ফটকে নয়ন, রিফাত ফরাজীসহ দুই যুবক রিফাত শরীফের ওপর হামলা চালায়। এ সময় ধারালো অস্ত্র দিয়ে রিফাত শরীফকে এলোপাতাড়ি কোপাতে থাকে তারা। রিফাত শরীফের স্ত্রী আয়েশা দুর্বৃত্তদের নিবৃত্ত করার চেষ্টা করেন। কিন্তু কিছুতেই হামলাকারীদের থামানো যায়নি। তারা রিফাত শরীফকে উপর্যুপরি কুপিয়ে রক্তাক্ত করে চলে যায়। স্থানীয় লোকজন রিফাত শরীফকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে রিফাত শরীফের মৃত্যু হয়।

আপনার মন্তব্য

আলোচিত