সিলেটটুডে ডেস্ক

০১ জুলাই, ২০১৯ ১২:৪৫

সীমান্ত সড়ক ভাঙন রোধে বিজিবির ৩ শতাধিক চারা রোপণ

বর্ষা মৌসুমে পাহাড়ি ঢলের প্রকোপ থেকে সীমান্ত সড়কগুলো ভাঙ্গন প্রতিরোধে সামাজিক বনায়ন কর্মসূচির আওতায় ২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) নিজস্ব অর্থায়নের বিভিন্ন প্রজাতির তিন শতাধিক গাছের চারা রোপণ করা হয়েছে।

রোববার (৩০ জুন) ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলমের উদ্যোগে সুনামগঞ্জ জেলার তাহিরপুরের সীমান্ত সড়কে এসব গাছের চারা রোপণ করা হয়।

উপজেলার টেকেরঘাট সীমান্তের রজনীলাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাঁনপুর সীমান্তের এলাকার চাঁনপুর দারুল হুদা ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসা ও চাঁনপুর উচ্চ বিদ্যালয়ের নিকটবর্তী সীমান্ত সড়কে আমলকি, জাম, তেঁতুল, কদম ও কড়ই প্রজাতির তিন শতাধিক গাছের চারা রোপণ করা হয়।

গাছের চারা রোপণকালে ব্যাটালিয়নের মেডিকেল অফিসার ক্যাপ্টেন মুহাম্মদ মুস্তাহিদ, টেকেরঘাট ও চাঁনপুর বিজিবির বিওপি কমান্ডার, বিজিবি সদস্য, পরিবেশকর্মী, বনবিভাগ, এলাকার স্থানীয় জনপ্রতিনিধি, সীমান্ত এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

রোববার দুপুরে বিজিবির ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম গণমাধ্যমকে বলেন, তাহিরপুর সীমান্তসড়কে রোপণকৃত গাছের চারাগুলোর সঠিক পরিচর্যা, সার্বক্ষণিক রক্ষণাবেক্ষণে সীমান্ত এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী, শিক্ষক, পরিবেশকর্মী, বনবিভাগ, এলাকার স্থানীয় জনপ্রতিনিধি, সীমান্ত এলাকায় বসবাসরত গণ্যমান্য ব্যক্তিবর্গ, সীমান্ত জনপদে থাকা একাধিক গ্রামবাসীকে এ বৃক্ষরোপণ কর্মসূচিতে সম্পৃক্ত করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত