সিলেটটুডে ডেস্ক

০৯ জুলাই, ২০১৯ ২০:২৯

সিলেটে গণফোরামের লিফলেট বিতরণ

গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণফোরামের উদ্যোগে সিলেটে লিফলেট বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) সকাল থেকে সিলেট নগরীর বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেন গণফোরাম নেতৃবৃন্দ। সকালে সিলেট জেলা জজ আদালত প্রাঙ্গণ ও আইনজীবীগণের মাঝে লিফলেট বিতরণের মাধ্যমে সিলেট নগরীতে লিফলেট বিতরণ শুরু করা হয়।

লিফলেট বিতরণকালে অংশগ্রহণ করেন গণফোরাম কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আনসার খাঁন। এছাড়াও লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন, সিনিয়র অ্যাডভোকেট পান্না লাল দাস, অ্যাডভোকেট আবদুল মালিক শামীম, মো. নজরুল ইসলাম আজাদ, আবুল হোসেন, এমদাদুল হক শামীম সহ গণফোরামের সিলেটের নেতৃবৃন্দ। পরবর্তীতে শহরের অন্যান্য এলাকায় লিফলেট বিতরণ করা হয়।

লিফলেট বিতরণকালে গণফোরাম নেতৃবৃন্দ বলেন, নৈশ ভোট ডাকাতি করে বর্তমান ঘণবিরোধী অনির্বাচিত সরকার ক্ষমতা দখল করেছে। সেজন্য এ সরকারের কোনো জবাবদিহিতা ও দায়বদ্ধতা জনগণের কাছে নেই। জনগণের প্রতিনিধিত্ব করে না। তাই সরকার জনগণের স্বার্থের ধার ধারে না।

গণফোরামের বিতরণকৃত লিফলেটে উল্লেখ করা হয়,  চুলা প্রতি ১৭৫ টাকা বৃদ্ধি। যাতায়ত ও খাবারের খরচ বুদ্ধি। কৃষি ও শিল্প উৎপাদনে গ্রাসের মূল্য শতকরা ৪১ ভাগ বেড়েছে। সার উৎপাদনের প্রতি ঘনমিটার গ্যাসের মূল্য বৃদ্ধি হয়েছে শতকরা ৬৫ এতে সারের মূল্য বাড়বে। বিদ্যুতের উৎপাদনে গ্যাসের দাম বেড়েছে শতকরা ৪১। শিল্প খাতে প্রতি ঘনমিটার গ্যাসের মূল্য বেড়েছে শতকরা ৪১ ভাগ। অসাধু তরল গ্যাস ব্যবসায়ীদেরকে লাভবান করতে মূল্য বৃদ্ধি করা হয়েছে সমুদ্রের মজুদ গ্যাস উত্তোলন না করে সরকার বাপেক্স ও পেট্রোবাংলাকে আর্যকর করে রেখেছে। বিশ্ববাজারে গ্যাসের মূল্য কমেছে ৫০ শতাংশ এবং প্রতিবেশী দেশ ভারতে কমেছে ১০১ রুপি। কিন্তু আমাদের দেশে বেড়েছে ৬৫ শতাংশ। এই প্রেক্ষিতে দেশপ্রেমিক দল হিসাবে গণফোরাম গণ-আকাঙ্ক্ষাকে উপেক্ষা করতে পারে না। সে জন্য দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে।

আপনার মন্তব্য

আলোচিত