নিজস্ব প্রতিবেদক

১৮ অক্টোবর, ২০১৯ ১২:০০

ওসমানী হাসপাতাল থেকে ভুয়া চিকিৎসক আটক

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে নীলকান্ত দাশ নামে এক ভুয়া চিকিৎসককে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ড থেকে তাকে আটক করা হয় বলে জানান ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পের দায়িত্বরত পুলিশ কর্মকর্তা ওমর ফারুক

আটক নীলকান্ত দাশ মৌলভীবাজারের জুড়ি উপজেলার নয়াগ্রামের বানিক্য দাশের পুত্র।

পুলিশে এই কর্মকর্তার সূত্রে জানা যায়, নীলকান্ত ২৬ নম্বর ওয়ার্ডে গিয়ে নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করছিলেন। এ সময় কর্তব্যরত চিকিৎসকরা তার পরিচয় জানতে চাইলে তিনি নিজেকে এমবিবিএস ডিগ্রিধারী চিকিৎসক হিসেবে তাদের কাছে নিজেকে উপস্থাপন করেন।

পরে নীলকান্ত দাশের কথাবার্তায় সন্দেহ হলে উপস্থিত চিকিৎসকরা আবারও তার পরিচয় জানতে চান। একপর্যায়ে নীলকান্ত তাদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে উপস্থিত ইন্টার্ন চিকিৎসক ও অন্যান্য জ্যেষ্ঠ চিকিৎসকরা তাকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেন।

জিজ্ঞাসাবাদে এক পর্যায়ে হাসপাতালের চিকিৎসকদের কাছে নীলকান্ত নিজে ডাক্তার নন বলে স্বীকার করেন। এরপর পুলিশ এসে তাকে আটক করে হাসপাতাল ক্যাম্পে নিয়ে যায়।

এ ব্যাপারে ওমর ফারুক বলেন, নীলকান্ত দাশ চিকিৎসক পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলেন। তিনি পুলিশের কাছে এমবিবিএস পাশের কোনো সনদও দেখাতে পারেননি। তার কথাবার্তায় অনেক গড়মিল আছে। প্রতারণার অভিযোগে তাকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে বলেও জানান ওমর ফারুক।

আপনার মন্তব্য

আলোচিত