নবীগঞ্জ প্রতিনিধি

২৬ অক্টোবর, ২০১৯ ১৪:৫২

নবীগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে পালিত

‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক জঙ্গি সন্ত্রাসমুক্ত দেশ গড়ি, এই স্লোগানকে সামনে রেখে নবীগঞ্জে পালিত হয়েছে “কমিউনিটি পুলিশিং ডে”।

এ উপলক্ষে শনিবার সকালে নবীগঞ্জ থানা পুলিশের আয়োজনে বিশাল বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরে থানা প্রাঙ্গণে র‍্যালি শেষে আলোচনা সভায় যোগ দেয়।

থানার অফিসার ইনচার্জ আজিজুর রহমানের সভাপতিত্বে থানা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক শামীম আহমেদ চৌধুরী ও এসআই সমিরন চন্দ্র দাশ এর যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-১, নবীগঞ্জ-বাহুবল নির্বাচনী এলাকার সংসদ সদস্য মোহাম্মদ শাহনেওয়াজ মিলাদ গাজী।

এ ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী, বাউসা ইউপি চেয়ারম্যান মো. আবু সিদ্দিক, দিঘলবাক ইউপি চেয়ারম্যান আবু সাঈদ এওলা মিয়া, কুর্শি ইউপি চেয়ারম্যান আলী আহমদ মুসা, নব-নির্বাচিত দেবপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল মুহিদ চৌধুরী, আউশকান্দি ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, রেজভী আহমদ খালেদ, প্যানেল মেয়র এটিএম সালাম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলারা হোসেন, সাধারণ সম্পাদক ছইফা রহমান কাকলী, পৌর কাউন্সিলর আব্দুস সালাম, কাউন্সিলর জাকির হোসেন, কাউন্সিলর মো. কবির মিয়া, মহিলা কাউন্সিলর রোকেয়া বেগম, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবিব, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইকবাল আহমদ বেলাল, পৌর আওয়ামী লীগ সাংগঠনিক ওহি দেওয়ান চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়ছল তালুকদার প্রমুখ। এছাড়াও বিভিন্ন ইউনিয়ন এবং পৌরসভার ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর সদস্য, বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে শাহনেওয়াজ মিলাদ গাজী বলেন, এক সময় মানুষের ধারনা ছিল থানা পুলিশের কাছে আসা সম্ভব নয়, আজ সেই ধারণা পাল্টে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি পুলিশিংয়ের স্বীকৃতি দিয়ে সাধারণ মানুষের সাথে পুলিশের দূরত্ব কমিয়ে দিয়ে বন্ধুত্ব বাড়িয়ে দিয়েছেন। পুলিশের সাথে জনগণের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলার পদক্ষেপ নিঃসন্দেহে প্রশংসনীয় উদ্যোগ।

এমপি তার বক্তব্য নবীগঞ্জ থানার ওসি (তদন্ত) উত্তম কুমার দাশের ওপর সন্ত্রাসী হামালার নিন্দা জানান এবং সন্ত্রাসীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

আলোচনা সভা শেষে থানা পুলিশের আয়োজনে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত