নিজস্ব প্রতিবেদক

১০ নভেম্বর, ২০১৯ ০২:১২

সিলেটে যুবদলের পদবঞ্চিতদের বিরুদ্ধে এবার পুলিশের মামলা

সিলেট জেলা ও মহানগর যুবদলের আহ্বায়ক কমিটি নিয়ে ক্ষোভ থেকে শনিবার মিছিল বের করেছিলেন পদবঞ্চিতরা। এই মিছিলে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় সিলেটে বিএনপি ও অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। শনিবার রাতে কোতোয়ালী থানায় এ মামলা দায়ের করা হয়।

মামলায় ৩০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামি রাখা হয়েছে ৭০ জনকে।

মিছিল থেকে পুলিশের উপর হামলার দায়ে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম মিয়া।

মামলায় আসামি করা হয়েছে- সিলেট জেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল বাহার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আজমল হোসেন রায়হান, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুল হক চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক মওদুদ প্রমুখকে।

জানা গেছে, শনিবার সিলেট জেলা ও মহানগর যুবদলের সদ্যঘোষিত কমিটি বাতিলের দাবিতে মিছিল বের করেছিল বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠন। মিছিলে কয়েক দফা বাধাদান ও নেতাকর্মীদের উপর লাঠিচার্জের অভিযোগ করেন দলটির নেতারা।

বিএনপি নেতৃবৃন্দরা জানান, খালেদা জিয়ার মুক্তি ও যুবদলের কমিটি বাতিলের দাবিতে শনিবার বেলা ২টায় নগরীর মিরাবাজার থেকে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করার জন্য জড়ো হন। এসময় পুলিশ তাদেরকে বাধা দেয়। বাধা উপেক্ষা করে মিছিলটি নাইওরপুল আসলে পুলিশ লাঠিচার্জ শুরু করে। বিএনপি নেতাদের দাবি এসময় তাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

আহতদের মধ্যে রয়েছেন- রিনুক আহমদ, মুহিবুর রহমান মুহিন, নুরুল আমিন, রনি আহমদ, সেলিম আহমদ, ইমন আহমদ, মুর্শেদ আলম, জুনেদ আহমদ, সাবের আহমদ প্রমুখ।

লাঠিচার্জের পর নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। এর মধ্যে নেতাকর্মীদের একটি গ্রুপ পুলিশী বাধা ও লাঠিচার্জ উপেক্ষা করে নয়াসড়ক পয়েন্টে গিয়ে সমাবেশ করে।

আপনার মন্তব্য

আলোচিত