জৈন্তাপুর প্রতিনিধি

৩০ নভেম্বর, ২০১৯ ১৯:২০

‘উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন তৈরি করা হবে’

সিলেট-৪ আসনের সংসদ ও সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, ‘আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে একে একে উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন তৈরি করে দিয়েছে। যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে এখনও ভবন তৈরি হয়নি অগ্রাধিকার ভিত্তিতে এসব বিদ্যালয়ে ভবন তৈরির পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সাথে সাথে লেখা পড়ার মান উন্নয়নের জন্য শিক্ষকের সংখ্যা দিগুণ করা হয়েছে। গ্রামীণ রাস্তাগুলো পাকা করনের মাধ্যমে গ্রামের লোকজনদের মহাসড়কের সাথে যোগাযোগ ব্যবস্থা উন্নতি করনের লক্ষ্যে, প্রতিটি উপজেলার কাচা রাস্তা গুলো পাকা করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

শনিবার (৩০ নভেম্বর) জৈন্তাপুর উপজেলার তিনটি বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন একটি স্কুল এন্ড কলেজের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও সারীঘাট ইন্দার্জুর রাস্তা পাকাকরণ এর ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর  অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, ১৭ পরগনা সালিশ সমন্বয় কমিটির সভাপতি আবু জাফর আবুল মওলা চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিম, ইমরান আহমদ মহিলা সরকারি ডিগ্রী কলেজের প্রিন্সিপাল এনামুল হক সরদার, তৈয়ব আলী ডিগ্রী কলেজের প্রিন্সিপাল মুফিজুর রহমান চৌধুরী, গোয়াইনঘাট ডিগ্রী কলেজের প্রিন্সিপাল ফয়জলুল হক, সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালমা সুলতানা, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি উপাধ্যক্ষ শাহেদ আহমদ, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শ্রী জয়মতি রাণী, জৈন্তাপুর ইউপি চেয়ারম্যান ও ক্যাপ্টেন রশিদ স্কুল এন্ড কলেজের সভাপতি এখলাছুর রহমান, লামনী গ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আতাউর রহমান বাবুল, লামনীগ্রাম মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালিক, সমাজসেবী কবির আহমদ, আব্দুল করিম, আওয়ামী লীগ নেতা হায়দর আলী, হাসানুল হক হুসনো, নিপেন্দ্র কুমার দে, মাসুক আহমদ, আব্দুর রব, সাব্বির আহমদ, হানিফ আহমদ, সিরাজুল ইসলাম, উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক কুতব উদ্দিন, শাহিন আহমদ, যুবলীগ নেতা রাসেল আহমদ, লিকসন রায় প্রমুখ।

ক্যাপ্টেন রশিদ স্কুল এন্ড কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, লামনীগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন, নিজপাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন, পাকড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন, সারীঘাট ইন্দার্জু রাস্তা পাকাকরণ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রী।


আপনার মন্তব্য

আলোচিত