বিশ্বনাথ প্রতিনিধি

০৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০৩

বিশ্বনাথে মানবপাচার মামলায় ছাত্রদল নেতা গ্রেপ্তার

সিলেটের বিশ্বনাথে মানব পাচারকারী রফিকুল ইসলামের ভাগ্নে ছাত্রদল নেতা আব্দুস সালাম জুনেদকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। বিশ্বনাথ সরকারি ডিগ্রি কলেজ ছাত্রদলের সংগঠনিক সম্পাদক জুনেদ উপজেলার নওধার মাজপাড়া গ্রামের মৃত আলকাছ আলীর ছেলে।

মঙ্গলবার ভোররাতে গ্রেপ্তারের পর ওইদিন বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। গত ২৮ নভেম্বর বৃহস্পতিবার বিশ্বনাথ থানায় রেজাউল ইসলাম রাজুর দায়ের করা একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে জুনেদকে জেলহাজতে পাঠানো হয় (মামলা নং ২১)। মামলার বাদি রাজু নওধার মাজপাড়া গ্রামের আশিক আলীর বড় ছেলে। আর মানব পাচার আইনে সিলেটের বিশ্বনাথসহ বিভিন্ন থানায় মামলার প্রেক্ষিতে পলাতক দালাল রফিকুল ইসলাম স্থানীয় বৈরাগী বাজারের পার্শ্ববর্তী কাঠলী পাড়ার বাসিন্দা।

এরআগে রাজু গত ১৬ মে মানব পাচার আইনে আব্দুস সালাম জুনেদের মামা আদম ব্যবসায়ী রফিকুল ইসলামকে (৫৫) প্রধান আসামি করে থানায় মানব পাচার আইনে মামলা দায়ের করেন, (মামলা নং ৮)। মামলায় রফিকুল ইসলামের মেয়ে পিংকিসহ আরও ৪/৫জনকে অভিযুক্ত করা হয়। এর পর থেকে মামলা তুলে নিতে মামলার বাদি রাজুকে নানাভাবে হুমকি দেন রফিক। এনিয়ে থানায় সাধারণ ডায়েরিও করেন রাজু। এছাড়া গত ৫নভেম্বর মানব পাচারকারী রফিকুল ইসলামের হাত থেকে বাঁচতে সিলেটের পুলিশ সুপার বরাবরেও লিখিত অভিযোগ দেন রাজু।

অবশেষে সম্প্রতি তাকে অস্ত্র রেখে ফাঁসানোর পরিকল্পনা করেন রফিক। এজন্য তিনি কয়েকজনের সঙ্গে ২লাখ টাকায় চুক্তিও করেন। এরই প্রেক্ষিতে গত ২৮ নভেম্বর থানায় ওই মামলাটি দায়ের করেন রাজু (মমালা নং ২১)। আর সে পরিকল্পনায় জড়িত সন্দেহে ওই মামলায় জুনেদকেও গ্রেপ্তার করে পুলিশ। এছাড়া ওই মামলায় গত বৃহস্পতিবার রামপাশার কোনাপাড়া গ্রামের মহুরী আলী হায়দার (৩৮), রাজনগর আব্দুল কাদির (৪০) ও বিশ^নাথ নতুন বাজারের বাসিন্দা আবুল কালামকেও (৩০) গ্রেপ্তার করে জেলে পাঠিয়েছে বিশ্বনাথ থানা পুলিশ।

বিশ্বনাথ থানার পিএসআই ফজলুল হক বলেন, জুনেদকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের মে মাসে রাজুর ভাই রেজওয়ানুল ইসলাম খোকনকে (২৫) সাগর পথে লিবিয়া থেকে ইতালি পাঠান দালাল রফিক। এরপর ৬ মে ভূমধ্যসাগরে নৌকা ডুবিতে মারা যান খোকন। এরপর রফিকের বিরুদ্ধে থানায় মামলা দিলে বাদী রাজুকে ফাঁসানোর পরিকল্পনা করেন রফিক।

আপনার মন্তব্য

আলোচিত