Advertise

কুলাউরা প্রতিনিধি

২৪ জানুয়ারি, ২০২০ ১৫:১৬

সিলেটগামী পারাবত ট্রেনের ‘পাওয়ার কারে’ আগুন

ঢাকা থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ার কারে আগুন লেগেছে। প্রায় একঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।

শুক্রবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে পারাবত এক্সপ্রেস ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে প্রবেশের সময়ই এর ‘পাওয়ার কারে’ আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে আগুন নেভাতে কাজ শুরু করে।

আগুন লাগার পরপরই ইঞ্জিনের বগি থেকে সামনের কোচগুলো আলাদা করে নেয়া হয়। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। এতে কোনো হতাহতের খবরও পাওয়া যায়নি।

ওই ট্রেনের যাত্রী এমদাদুল হক বলেন, হঠাৎ আগুন আগুন চিৎকারে বাইরে বেরিয়ে আসি। দেখতে পাই, ইঞ্জিনে আগুন জ্বলছে। এরপরই ফায়ার সার্ভিস আগুন নেভাতে ছুটে আসে। এসময় ইঞ্জিনের সামনের কোচগুলো খুলে নেওয়া হয়েছিল। তবে পেছনের বগিগুলো তখনো সংযুক্ত ছিল ট্রেনে। তবে ইঞ্জিনের আগুন বগিগুলোতে ছড়িয়ে পড়ার আগেই ফায়ার সার্ভিস সক্রিয় হয়।

এমদাদুল হক আরও জানান, ঠিক কী কারণে আগুন লেগেছে, সেটা কেউ বলতে পারছেন না। তবে আগুনে কোনো যাত্রীর ক্ষতি হয়েছে বলে আমরা দেখিনি।

ঘটনাস্থল থেকে ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিস স্টেশনের ম্যানেজার জাকারিয়া হায়দার জানান, স্টেশনে ঢোকার মুহূর্তেই পারাবত ট্রেনের ইঞ্জিনে আগুন লাগে এমন সংবাদ পেয়ে দ্রুত ছুটে যান তারা।

তিনি জানান, ইঞ্জিন থেকে ধোঁয়া বের হলেও আগুন মূলত নিয়ন্ত্রণে এসেছে। কুলিংয়ের জন্য পানি ছিটিয়ে দেওয়া হচ্ছে। ইঞ্জিন থেকে তেল চুঁয়ে পড়ে যেকোনো সময় বড় অগ্নিকাণ্ড ঘটতে পারে। সে কারণে ফায়ার সার্ভিসের আরও টিম প্রস্তুত রাখা হয়েছে বলে জানান তিনি।

সিলেট রেলস্টেশনের ম্যানেজার আফসার উদ্দিন জানান, সকালে সিলেটগামী পারাবত এক্সপ্রেস এর পাওয়ারকারে শর্টসার্কিট থেকে হঠাৎ আগুন লাগলে দ্রুত তা নিয়ন্ত্রণ করা হয়। তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি বা কেউ আহত হয়নি। এ ঘটনায় ১ ঘণ্টা পরে সিলেটের উদ্দেশ্যে রওনা হয় পারাবত।

পারাবত এক্সপ্রেস ট্রেনটি সকাল সাড়ে ৬টায় কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে গিয়েছিল।

আপনার মন্তব্য

আলোচিত