সুনামগঞ্জ প্রতিনিধি

২৪ জানুয়ারি, ২০২০ ১৮:৫৮

সরকারের টাকা অপচয় করা যাবে না : পীর মিসবাহ

সুনামগঞ্জে প্রবীণ কর্মসুচির সদস্যদেরকে বয়স্ক ভাতা, শীতবস্ত্র, হুইল চেয়ার, লাঠিসহ বিভিন্ন উপকরন প্রদান করেছে এনজিও সংস্থা পদক্ষেপ।

শুক্রবার সকালে বেরীগাঁও শাখা কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তালিকাভূক্ত বয়স্কদের হাতে এই ভাতা তুলে দিয়ে আনুষ্ঠানিকভাবে ভাতা প্রদান কর্মসূচির উদ্বোধন করেন জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ এমপি।
 
প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ্ বলেন, সরকার-এনজিওসহ সকলের সমান সেবা ও সুষম উন্নয়নে সুনামগঞ্জকে এগিয়ে নিতে। এ লক্ষে আমি সকলকে নিয়ে মাঠপর্যায়ে কাজ করে যাচ্ছি। সুরমা ইউনিয়নসহ সুনামগঞ্জ সদর উপজেলার অনেক জায়গায় কৃষক,জনপ্রতিনিধি ও মাঠ পর্যায়ের লোকদের মতামতকে উপেক্ষা করে অনেক অপ্রয়োজনীয় বাঁধের ভূয়া প্রকল্প নেয়া হয়েছে। এসব অপ্রয়োজনীয় পিআইসি বাতিল করতে হবে। সরকারের টাকা অপচয় করা যাবে না। পদক্ষেপ এনজিও প্রতিষ্ঠানটি আমার নির্বাচনী এলাকায় তার যাত্রা থেকে শুরু করে এখন পর্যন্ত এই এলাকার আর্ত মানবতার সেবায় ও সমাজের উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছে। বিশেষ করে সরকারী সুবিধা থেকে যেসব নাগরিকরা বঞ্চিত রয়েছেন তাদেরকে সেবা প্রদানে তারা অগ্রাধিকার দিচ্ছে।

সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস ছত্তারের সভাপতিত্বে ও প্রবীণ কর্মসুচির কো-অর্ডিনেটর মো.শাহজাহান সিরাজের পরিচালনায় এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, পদক্ষেপ সিলেট অঞ্চলের এরিয়া ম্যানাজার মো.মজিবুল হক, জেলা জাতীয় পার্টির যুগ্ম-সম্পাদক আব্দুর রশীদ, আব্দুছ ছোবহান মাস্টার, পদক্ষেপ সুনামগঞ্জের এরিয়া ম্যানেজার মোঃ গোলাম এহিয়া, ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি সিরাজুল ইসলাম, ইউপি সদস্য আবুল হোসেন, আব্দুল হাই,সাবেক মেম্বার ফারুক হোসেন, মুক্তিযোদ্ধা আবুল কালাম ওয়ায়েসকুরুনী প্রমুখ।

আলোচনা সভা শেষে তিনি  পদক্ষেপ এর প্রবীণ কর্মসুচির সদস্যদেরকে বয়স্ক ভাতার টাকা, শীতবস্ত্র, হুইল চেয়ার,লাঠিসহ বিভিন্ন উপকরন উপকারভোগীদের হাতে তুলে দেন।    

উল্লেখ্য, পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র প্রবীণ কর্মসূচী ও পিকেএসএফ এর যৌথ অর্থায়নে সদর উপজেলার সুরমা ইউনিয়নের ১০০ জন প্রবীণ সদস্যদের প্রত্যেককে ২ হাজার টাকা করে মোট ২ লক্ষ টাকা বয়স্ক ভাতা প্রদান করা হয়। এছাড়াও ৮০ জন সদস্যদেরকে কম্বল, ৩০ জনকে ওয়ার্কিং স্টিক (লাঠি),২ জনকে হুইল চেয়ার, ৩ জন প্রবীণকে সম্মাননা মেডেল ও সার্টিফিকেট, ৩ জন প্রবীণের সন্তানদেরকে সম্মাননা মেডেল ও সনদ প্রদান এবং ৭ জন মৃত প্রবীণ সদস্যদের পরিবারবর্গকে ২ হাজার টাকা করে নগদ অনুদান প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত