সিলেটটুডে ডেস্ক

২৭ জানুয়ারি, ২০২০ ২১:৪৬

সিলেটে কম্পিউটার মেলা সমাপ্ত

ডিজিটাল বাংলাদেশে আমাদের তরুণ প্রজন্ম আগামী দিনে বিশ্বে দেশকে অর্থনীতিতে আরও সচল করবে এবং তারুণ্যে উপর নির্ভর করে প্রথম বিশ্বে পর্দাপণ করবো।

রোববার (২৬ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় সিলেট নগরীর রিকাবীবাজারের মোহাম্মদ আলী জিমনেসিয়াম হল এর সিলেট স্টেডিয়ামের ডিজিটাল ডিভাইস ইনোভেসন এক্সপো সিলেট -২০২০ কম্পিউটার মেলায় সমাপনী অনুষ্ঠানে

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল এসব কথা বলেন।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ এটা যখন প্রথম মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুখ থেকে উচ্চারিত হল, এই শব্দটিকে নিয়ে অনেকেই অনেকভাবে আলোচনা সমালোচনা করেছিলেন। কিন্তু আজকে আমাদের দেশ এই যে তথ্য প্রযুক্তির এবং এই যে ইলেক্ট্রনিকের উপর নির্ভর করে যে কৃষক  ক্লান্তিক পর্যায়ে রয়েছে তার থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ব্যবসায়ী, রাজনীতিবিদ, সরকারি আমলা পুরোপুরি কিন্তু আজকে আমরা ইলেক্ট্রনিকের বিভিন্ন গেটের উপর নির্ভরশীল হয়ে গিয়েছি। আমাদের সুভাগ্য যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আমাদের সিলেটে এবং তারা এই ক্ষেত্রে ভর্তি পরীক্ষা থেকে আরম্ভর করে বিভিন্ন জায়গায় তারা এই যে ডিজিটালের সূচনা করেছিলেন আজকে সারা বাংলাদেশে কিন্তু তা ছড়িয়ে পরেছে।

তিনি আরও বলেন, আমি মনে করি, এটা শুধু বৎসরের নিদির্ষ্ট কোন একটি সময় নয়, আরও যদি বছরের বিভিন্ন সময়ে করা যায় । এই মেলা যত বেশি হবে আমাদের তরুণ প্রজন্ম আরও বেশি করে এই সমস্ত  বিষয়ে তারা জানার সুযোগ হবে। তাদের দেখার সুযোগ হবে। অনেকে হয়তো যেটা বিভিন্ন সোপে গিয়ে যেটা ঘুরে ঘুরে দেখার সুযোগ পাই না। এই ধরনের মেলার মধ্য দিয়ে কিন্তু দল বেঁধে আমাদের তরুণরা আসে। এবং আরও অনেকেই আসেন। তারা এসব বিষয়ে জানার ও দেখার সুযোগ হবে।

আয়োজিত সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ কম্পিটার সমিতির সিলেট শাখার চেয়ারম্যান এনামুল কুদ্দুছ চৌধুরীর সভাপতিত্বে ও মেলা কমিটির আহ্বায়ক মুজিবুর রহমানের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন- বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও  সিলেট জেলা ক্রিয়া সংস্থার সাধারন সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মো. শোয়েব, গ্রামীণফোন সিলেট সার্কেলের বিজসেন হেড এএসএম হেদায়াতুল হক, সমিতির সেক্রেটারি এ. এস.এম. জি কিবরিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক তারেক হাসান, কোষাধ্যক্ষ পার্থ চৌধুরী, সদস্য আহমেদ মাসুদ হায়দার জ্বালালবাদী প্রমূখ।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি শফিউল আলম চৌধুরী নাদেলসহ অতিথিদের সম্মাননা হিসেবে ক্রেস্ট প্রদান করেন নেতৃবৃন্দরা। এবং আয়োজকেরা মেলায় অংশগ্রহনকৃত প্রতিটি প্রতিনিধিদের সম্মাননা হিসেবে ক্রেস্ট প্রদান করেন। এই সময় তারা লটারির ড্র এর মধ্য দিয়ে বিজয়ীদের নাম ঘোষণা করে ১৬টি পুরষ্কার প্রদান করেন।

আপনার মন্তব্য

আলোচিত