জৈন্তাপুর প্রতিনিধি

২৮ জানুয়ারি, ২০২০ ১৬:৩৩

জৈন্তাপুর সীমান্তে বিএসএফ'র ধাওয়া খেয়ে দুই বাংলাদেশি আহত

সিলেটের জৈন্তাপুর উপজেলার লালাখাল সীমান্ত দিয়ে চোরাইপথে গরু আনার সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ধাওয়া খেয়ে দুই বাংলাদেশী নাগরিক আহত হয়েছেন।

সোমবার (২৭ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে লালাখাল সীমান্তে ১৩০১ নং আন্তর্জাতিক পিলার বাঘছড়া এলাকার কয়েকজনের সঙ্গে ভারত থেকে চোরাই পথে গরু আনতে যান রাসেল আহমদ ও আব্দুল জলিল। চোরাকারবারিদের লাইনমেন হিসেবে প্রতিদিন সীমান্ত থেকে তারা গরু-মহিষ, মাদকদ্রব্য আনা-নেয়ার কাজ করেন। সোমবার রাতে প্রতিদিনের মতো ভারতীয় উকিয়াং নামক স্থান দিয়ে বাংলাদেশে গরু নিয়ে কয়েকজন বাংলাদেশী নাগরিক প্রবেশ করে। এসময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ ও খাসিয়ার ধাওয়া খেয়ে দুই বাংলাদেশী নাগরিক আহত হয়।

এই ঘটনায় আহত দুই বাংলাদেশী নাগরিক হলেন জৈন্তাপুর উপজেলার উত্তর কালিঞ্জী বাড়ি গ্রামের আব্দুল জলিলের ছেলে রাসেল আহমদ (৩০) এবং বাইরাখেল গ্রামের মৃত আব্দুল মুতলিববের ছেলে আব্দুল জলিল (২৭)।

আহত দুই বাংলাদেশী নাগরিক সোমবার রাতে গোপনে জৈন্তাপুর হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। এসময় সাংবাদিক পরিচয় পেয়ে আহত আব্দুল জলিল পালিয়ে যান। রাসেল আহমদ প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে যান।

জৈন্তাপুর হাসপাতালের দায়িত্ব রত আবাসিক চিকিৎসক রুবেল আহমদ জানান, রাতে জরুরী বিভাগে চিকিৎসা নিতে রাসেল নামে একজন রোগী এসেছিলেন। প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন বলে জানান এ চিকিৎসক।

উল্লেখ্য, ৩১শে ডিসেম্বর ২০১৯ সনে উপজেলা নির্বাহী অফিসার জৈন্তাপুরে যোগদানের পর চোরাচালান ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ কমিটির সভায় সিদ্ধান্ত হয় সীমান্তে কোন প্রকার ভারতীয় গরু অবৈধ ভাবে বাংলাদেশ প্রবেশ করবেনা। কিন্তু তা বন্ধ না হয়ে বানের পানির মত গরু আসতে শুরু করে, উপজেলা প্রশাসনের ১০০ গজের ভিতরে চলে অবৈধ গরুর বাজার।

আপনার মন্তব্য

আলোচিত