সিলেটটুডে ডেস্ক

২৮ জানুয়ারি, ২০২০ ১৮:৩৪

রাগীব আলীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞা অমান্যের অভিযোগ

সিলেটের বিতর্কিত শিল্পপতি রাগীব আলীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগ ওঠেছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে সিলেট শহরতলীর কামালবাজার এলাকার তালিবপুর পঞ্চায়েত কমিটির নেতৃবৃন্দ সিলেট জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে প্রদত্ত স্মারকলিপিতে এসব অভিযোগ করেন।

তারা একই সঙ্গে বৃহত্তর তালিবপুর নাম ঐতিহ্য রক্ষা পরিষদ’র আহ্বায়ক কবি লায়েক আহমেদ নোমানকে একাধিকবার হত্যা-চেষ্টাকার অভিযোগ এনে রাগীব আলীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তোলেন।

অভিযোগপত্রে তারা উল্লেখ করেন, রাগীব আলী প্রায় ৭০০ বছরের প্রাচীন তালিবপুর মৌজা তথা তালিবপুর গ্রাম ও কামাল বাজারের ঐতিহ্য ধ্বংসের জন্য তালিবপুর নামের পরিবর্তে তার নিজের নামানুসারে রাগীব নগর নামকরণের উদ্যোগ নেন। কিন্তু এলাকার আপামর জনসাধারণ এর বিপক্ষে অবস্থান নেন। তাই দীর্ঘ আইনী লড়াইয়ের ধারাবাহিকতায়২০১৯ সালে তালিবপুরের পরিবর্তে রাগীব নগর নাম ব্যবহারের উপর অন্তরবর্তীকালীন নিষেধাজ্ঞা জারি করেন। পরবর্তীতে গত বছরের জানুয়ারীতে সুপ্রিমকোর্টের পূর্ণবেঞ্চ দু’দফা শুনানি শেষে এ ব্যাপারে দায়েরকৃত মামলার চুড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রাগীব নগর নাম ব্যবহারের উপর নিষেধাজ্ঞার আদেশ দেন। কিন্তু রাগীব আলী সুপ্রিমকোর্টের নির্দেশ অমান্য করে যাচ্ছেন। তিনি তার বিভিন্ন প্রতিষ্ঠানের সাইনবোর্ডে রাগীবনগর ব্যবহার এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় ফলাও করে তা প্রচার করে যাচ্ছেন। এমনকি রাগীব নগর বিরোধী আন্দোলন নস্যাৎ করার ষড়যন্ত্রের অংশ হিসেবে তিনি তালিবপুর গ্রামের পঞ্চায়েত কমিটি জবর দখলের চেষ্টা করছেন। গ্রামের মসজিদ পরিচালনায়ও ব্যাঘাত তৈরীর অপচেষ্টায় লিপ্ত রয়েছেন।

এ স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মো: আসলাম উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন বৃহত্তর তালিবপুর নাম ঐতিহ্য রক্ষা পরিষদের আহ্বায়ক কবি লায়েক আহমেদ নোমান, বিশ্বনাথ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়াহিদ আলী, তালিবপুর পঞ্চায়েত কমিটির প্রধান মাসুক মিয়া, আওয়ামী লীগ নেতা তাজুল ইসলাম তাজু, পঞ্চায়েত কমিটির সদস্য হাজী তমিজ উদ্দিন ছকু, নামকরণ বিরোধী মামলার বাদি হাজী রুস্তুম আলী, সদস্য সুনাহর আলী তালুকদার, শেখ মকবুল আলী ও মুক্তিযোদ্ধা সন্তান আহমদ আলী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত