সুনামগঞ্জ প্রতিনিধি

৩০ জানুয়ারি, ২০২০ ১৮:০৭

সুনামগঞ্জে সিভিল সার্জনের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জ জেলার স্বাস্থ্যখাতে দুর্নীতি বন্ধ, স্বাস্থ্যসেবার মান উন্নয়নের দাবি ও সদ্য যোগদানকৃত সিভিল সার্জন ডা. তাউহীদ আহমেদের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে সচেতন সুনামগঞ্জবাসী।

বৃহস্পতিবার (জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা সিভিল সার্জন ডা. তাউহীদ আহমেদের ২০দিনের মাথায় বদলিকে দুর্নীতির জয় বলে আখ্যায়িত করেন। এসময় তারা অনতিবিলম্বে তা প্রত্যাহার করে তাকে স্বপদে বহাল রাখার দাবি জানানো হয়।

সাংবাদিক শামস শামীমের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, জেলা জাসদের সাধারণ সম্পাদক এনামুজ্জামান চৌধুরী, দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক বিজন সেন রায়, জেলা আসকের সভাপতি ফজলুল হক, সুনামগঞ্জ রিপোর্টস ইউনিটি’র সভাপতি লতিফুর রহমান রাজু, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি শোয়েব চৌধুরী, সাধারণ সম্পাদক জুবের আহমেদ অপু, জেলা সেবকের সভাপতি মুজাহিদুল ইসলাম মজনু, জেলা কৃষকলীগের সদস্য সচিব বিন্দু তালুকদার, রিপোর্টস ইউনিটির সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, শিক্ষক নেতা হারুনুর রশিদ, সুনামগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান তারেক, আহমেদ মুজতাবা রাজি, বিএমএ এর সাংগঠনিক সম্পাদক ডা. সৈকত দাশ, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ সুজন, জেলা বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সভাপতি নূর মোহাম্মদ স্বজন প্রমুখ।

মানববন্ধনের বক্তারা বলেন, সুনামগঞ্জের সাবেক সিভিল সার্জন ডা. আশুতোষ দাস এবং তার সিন্ডিকেট বাহিনী’রা যখন স্বাস্থ্যখাতে কোটি কোটি টাকার দুর্নীতি করে যাচ্ছিলো তখনতো আপনারা ওই দুর্নীতিবাজ সিভিল সার্জনকে বদলি করলেন না, কিন্তু একজন সৎ লোক যখন সুনামগঞ্জে আসলো তখন তাকে ২০ দিনের মাথায় বদলি করে দিচ্ছেন। আমরা জানতে চাই কার ইশারায় বা কোন দুর্নীতিবাজদের নির্দেশে এটা হয়েছে। আমরা ডা. তাউহীদ আহমেদকে সুনামগঞ্জের সিভিল সার্জন হিসেবে বহাল দেখতে চাই।

বক্তারা পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে উদ্দেশ্য করে বলেন, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জের গর্ব। কিন্তু আমরা বুঝতে পারছি না উনি থাকতে কেমন করে সুনামগঞ্জে এমন ঘটনা ঘটলো। আমরা আশা করি পরিকল্পনামন্ত্রী আমাদের কথা বুঝবেন। সুনামগঞ্জ এই প্রথমবার একজন ভালো সিভিল সার্জন পেয়েছিলো তাকে বদলি করবেন না।

বক্তারা বলেন, সুনামগঞ্জ সদর হাসাপাতালে কোটি কোটি টাকার দুর্নীতি হচ্ছে শুধুমাত্র কয়েকজনের মাধ্যমে। কিন্তু আপনারা তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছেন না। যে ব্যাক্তি ঘোষণা দিলো হারাম এক টাকাও খাবে না তখনই তাকে বদলি করে দেওয়া হয়েছে, যা অন্যায়। আজকে মানববন্ধন হয়েছে, আগামীতে সিভিল সার্জন অফিস তালাবন্ধ করে হলেও তউহীদ আহমেদকে সুনামগঞ্জ থেকে যেতে দেওয়া হবে না।

অন্যদিকে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. তউহীদ আহমেদ কল্লোলকে যোগদানের ২০ দিনের মাথায় রহস্যজনকভাবে বদলি করে নেয়ার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনে বদলির আদেশ দ্রুত প্রত্যাহার দাবি জানিয়েছেন বিশিষ্টজনরা। অন্যথায় এর বিরুদ্ধে কঠোর আন্দোলন কর্মসূচির ঘোষণার হুঁশিয়ারি দেন তারা। বৃহস্পতিবার সকাল ১০টায় শহরের আলফাত স্কয়ারে সুনামকণ্ঠ পাঠক ফোরামের উদ্যোগে এক মানববন্ধনে এসব কর্মসূচি’র ঘোষণা দেন।

আপনার মন্তব্য

আলোচিত