সিলেটটুডে ডেস্ক

৩০ জানুয়ারি, ২০২০ ২২:৫৪

কোন টালবাহানা না করে খালেদা জিয়াকে মুক্তি দিন

সিলেট জেলা বিএনপির জরুরী সভায় কামরুল হুদা জায়গীরদার

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার বলেছেন, তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে সুগভীর ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলার ফরমায়েসী রায়ে কারান্তরীণ দেশনেত্রী গুরুতর অসুস্থ। মুক্তি তাঁর গণতান্ত্রিক মৌলিক অধিকার হলেও সরকার তাকে মুক্তি দিতে টালবাহানা করছে। আর কোন টালবাহানা না করে অবিলম্বে বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিন এবং তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক ফরমায়েসী সাজা বাতিল ও মিথ্যা মামলাসমুহ প্রত্যাহার করুন।

তিনি বলেন, সিলেটের কোটি জনতার হৃদয়ের স্পন্দন নিখোঁজ জননেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় পরিবারের কাছে ফিরিয়ে দিতে হবে। নেতাকর্মীদের উপর হামলা-মামলা, গ্রেপ্তার নির্যাতন বন্ধ এবং ষড়যন্ত্রমুলক মামলায় কারান্তরীণ সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দিন।

তিনি বৃহস্পতিবার বিকেলে সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির জরুরী সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। নগরীর শিবগঞ্জস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত কামনা করা হয়। সভায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃর্শত মুক্তি এবং দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েসী সাজা বাতিল ও মিথ্যা মামলা সমুহ প্রত্যাহারের দাবী জানানো হয়। সিলেট সহ দেশের বিভিন্ন কারাগারে ষড়যন্ত্রমুলক মামলায় কারান্তরীণ সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবী জানানো হয়।

এছাড়াও সভায় জেলা বিএনপির কাউন্সিল সফলের লক্ষে বিভিন্ন শাখা কমিটি গঠন এবং দলীয় কার্যক্রম গতিশীল করার লক্ষে বিস্তারিত পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। ত্যাগী ও সক্রিয় নেতাকর্মীদের সমন্বয়ে প্রতিটি শাখা কমিটি গঠনের ব্যাপারে প্রয়োজনীয় মতামত ব্যক্ত ও গৃহিত হয়। সদ্য অনুষ্ঠিত সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদক সহ সংখ্যাগরিষ্ঠ পদে  নির্বাচিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দকে অভিনন্দন জানানো হয় এবং সিলেট জেলা বারের সকল আইনজীবীদের প্রতি সভায় কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।
 
জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য উপজেলা চেয়ারম্যান মঈনুল হক চৌধুরীর পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত এবং জেলা আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সলের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহ্বায়ক কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, আহ্বায়ক কমিটির সদস্য এডভোকেট আব্দুল গফফার, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, এডভোকেট আশিক উদ্দিন, আব্দুল মান্নান, ফখরুল ইসলাম ফারুক, শাহ জামাল নুরুল হুদা, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, এডভোকেট এমরান আহমদ চৌধুরী, নাজিম উদ্দীন লস্কর, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহারুল ইসলাম ডালিম, আবদুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামীম আহমদ ও আহমেদুর রহমান মিলু প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত