সিলেটটুডে ডেস্ক

০৮ ফেব্রুয়ারি , ২০২০ ২৩:৩১

জনপ্রিয়তাই খালেদা জিয়ার একমাত্র অপরাধ : জেলা বিএনপি

ছবি: বিএনপি

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার বলেছেন, কথিত দুর্নীতি কিংবা কোন অপরাধ নয়। জনপ্রিয়তাই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার একমাত্র অপরাধ। গণতন্ত্রকে হত্যা করে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা ও দেশকে একটি করদ রাজ্যে পরিণত করতেই গণতন্ত্রের মাকে ষড়যন্ত্রমূলক মামলার ফরমায়েশি রায়ে কারাগারে আটকে রাখা হয়েছে।

শনিবার বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারাবরণের দুই বছর পূর্ণ হওয়ায় ও নিঃশর্ত মুক্তির দাবিতে সিলেট জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মিছিলটি নগরীর কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে জিন্দাবাজারস্থ সিটি পয়েন্টে গিয়ে সমাপ্ত হয়। মিছিলে জেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

কামরুল হুদা জায়গীরদার আরও বলেন, দেশে প্রতিদিনই হাজার হাজার কোটি টাকা লুটপাট ও বিদেশে পাচার হচ্ছে। কিন্তু দলীয় লোক থাকায় এদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হচ্ছেনা। মাত্র দুই কোটি টাকা দুর্নীতির মিথ্যা অভিযোগ তুলে তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রীকে সাজা দেয়া হয়েছে। অথচ সেখানে কোন দুর্নীতি হয়নি বরং দুই কোটি বেড়ে ৪ কোটি টাকা হয়েছে। কারান্তরীন দেশনেত্রী গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। জামিন তার আইনি ও মৌলিক অধিকার।

তিনি বলেন, প্রতিদিনই বিভিন্ন আলোচিত মামলার আসামিরা থেকে শুরু করে ফাঁসির আসামিরা পর্যন্ত জামিনে মুক্তি পাচ্ছে। কিন্তু ফ্যাসিস্ট সরকার আইন ও মানবাধিকারের প্রতি বৃদ্ধাঙুলি দেখিয়ে তাকে জামিন দিচ্ছেনা। দেশনেত্রীর মুক্তি নিয়ে আর কোন টালবাহানা মেনে নেয়া হবেনা। আইন ও মানবাধিকারের প্রতি ন্যূনতম শ্রদ্ধাবোধ থাকলে অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দিন। অন্যথায় রাজপথের কঠোর আন্দোলনেই দেশনেত্রীর মুক্ত করা হবে।
তিনি

মিছিলে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহ্বায়ক কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, আব্দুল মান্নান, ফখরুল ইসলাম ফারুক, এডভোকেট এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, জেলা যুবদলের আহ্বায়ক সিদ্দিকুর রহমান পাপলু, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী ও আবুল কাশেম, জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক একেএম তারেক কালাম, মহানগর শ্রমিক দলের সভাপতি ইউনুস মিয়া, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল ওয়াহিদ সুহেল, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত