COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

330

Confirmed Cases

21

Deaths

33

Recovered

1,554,960

Cases

91,828

Deaths

345,833

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

বিশ্বনাথ প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি , ২০২০ ১৯:১৭

‘শিক্ষিত জাতি আর উন্নত দেশ গড়তে হলে উচ্চশিক্ষার বিকল্প নেই’

বিশ্বনাথে সাবেক অতিরিক্ত সচিব মঈন উদ্দিন

মন্ত্রী পরিষদ বিভাগের সাবেক অতিরিক্ত সচিব ও সিআরভিএস বাংলাদেশের কান্ট্রি-কোঅরডিনেটর মো. মঈন উদ্দিন বলেছেন, আমাদের শিক্ষার্থীদের উচ্চশিক্ষার পাশাপাশি তাদেরকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে। কেননা শিক্ষিত জাতি কখনও দেশের বোঝা হতে পারে না। আজকে যারা এখানে লেখাপড়া করেছ কাল তারাই দেশের হাল ধরবে। তাই শিক্ষিত জাতি আর উন্নত দেশ গড়তে হলে উচ্চশিক্ষার যেমন বিকল্প নেই, তেমনি দক্ষজনশক্তি হিসেবে তাদের গড়ে তোলারও কোন বিকল্প নেই। তাই বিদ্যালয়ের গভর্নিংবডি, শিক্ষক, অভিভাবক, প্রবাসী ও এলাকাবাসীকে ঐক্যবদ্ধভাবে শিক্ষার উন্নয়নে কাজ করতে হবে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে বিদ্যালয় মাঠে যুক্তরাজ্য প্রবাসী গুণীজনদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংবর্ধনা অনুষ্ঠান সভাপতিত্ব করেন সিংগেরকাছ হাইস্কুল এন্ড কলেজ গভর্নিং বডির সভাপতি ও দৌলতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবারক আলী। সংবর্ধিত গুণীজনরা হলেন- শিক্ষানুরাগী যুক্তরাজ্য প্রবাসী হাজী মোক্তার আলী, যুক্তরাজ্য প্রবাসী শাহ হুশিয়ার আলী, ক্রীড়া ব্যক্তিত্ব ও বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য যুক্তরাজ্য প্রবাসী শফিক মিয়া, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল হাই ও যুক্তরাজ্য প্রবাসী এটিএম ছাদ উদ্দিন।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ ইকবাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন স্থানীয় ইউপি সদস্য ইরন মিয়া, বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য হাফিজ আরব খান ও গর্ভনিং বডির সদস্য আকবর আলী বাবু এবং এলাকাবাসীর পক্ষে বক্তব্য দেন আব্দুল মুকিত ও আব্দুর রহিম মাস্টার। শিক্ষকদের পক্ষে বক্তব্য দেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শুকরঞ্জন সরকার এবং স্বাগত বক্তব্য দেন ১০ম শ্রেণীর ছাত্রী চামেলি ইয়াসমিন ও বাঁধন হালদার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, কোষাধ্যক্ষ আক্তার আহমদ শাহেদ, ইউপি সদস্য নুর উদ্দিন, মাওলানা মাসুক আহমদ, গভর্নিং বডির সদস্য ফজর আলী ও খলিলুর রহমান।

আপনার মন্তব্য

আলোচিত